ওয়ার্ড আ.লীগ নেতাকে মারধরের অভিযোগে থানা ঘেরাও, টার্মিনাল অবরোধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৯:৪২ পিএম, ২০ জানুয়ারি ২০২১

পাওনা টাকা চাওয়ায় বরিশালে এক আওয়ামী লীগ নেতাকে তুলে নিয়ে মারধরের অভিযোগে থানা ঘেরাও এবং বাস টার্মিনাল অবরোধ করেছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। ফলে উভয় টার্মিনাল থেকে ঢাকা-কুয়াকাটা-ঝালকাঠী-বরগুনা-ভোলা-পিরোজপুর ও পটুয়াখালীর সঙ্গে যোগাযোগ বন্ধ রয়েছে।

বুধবার (২০ জানুয়ারি) সন্ধ্যার ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা নথুল্লাবাদ ও রূপাতলী বাস টার্মিনালের সামনে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে।

বরিশাল মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হাসান মাহমুদ বলেন, সোহাগ হাওলাদার নগরীর ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। পেশায় ব্যবসায়ী। তার রড, সিমেন্ট, বালুসহ নির্মাণ সামগ্রীর দোকান রয়েছে। তার দোকান থেকে নগরীর কাউনিয়ার বিসিক শিল্প নগরীর ফুরচুন সু’র মালিক মিজানুর রহমান বাকিতে মালামাল ক্রয় করেন। পাওনা টাকা চাওয়ায় বুধবার সকাল ১০টার দিকে ফুরচুন সু’র মালিক মিজানুর রহমান অস্ত্র ঠেকিয়ে সোহাগ হাওলাদারকে তার কারখানায় নিয়ে মারধর করেন। এ ঘটনায় মিজানের বিরুদ্ধে সন্ধ্যায় কাউনিয়া থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। তার গ্রেফতারের দাবিতে নেতাকর্মীরা সন্ধ্যার পর নথুল্লাবাদ ও রূপাতলী বাস টার্মিনালে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। এছাড়া সোহাগ হাওলাদারকে মারধরের প্রতিবাদে তার স্বজন ও এলাকাবাসী কাউনিয়া থানার সামনে বিক্ষোভ করেছেন।

jagonews24

কাউনিয়া থানা পুলিশ জানায়, সোহাগ নামের ওই যুবককে বুধবার সকাল ১০টার দিকে ফরচুন সু’র কারখানার মধ্যে আটকে রাখা হয়। পরে পুলিশ তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। সন্ধ্যায় একদল নেতাকর্মী থানায় অবস্থান নিয়ে সোহাগের মুক্তি এবং ফরচুন সু’র মালিক মিজানুর রহমানকে গ্রেফতারের দাবি জানায়। পুলিশ তাতে রাজি না হওয়ায় সন্ধ্যায় বাস টার্মিনাল অবরোধ করে যোগাযোগ বন্ধ রাখে নেতাকর্মরীরা।

ফরচুন সু’র মালিক মিজানুর রহমান জানান, কারখানার এক নারী শ্রমিককে বিসিক এলাকার মধ্যে উত্যক্ত করছিলেন সোহাগ হাওলাদার। গাড়িতে কারখানার দিকে যাওয়ার সময় বিষয়টি দেখে সোহাগ হাওলাদারকে ধরে কাউনিয়া থানা পুলিশের কাছে সোপর্দ করি।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান জানান, দুই পক্ষ থেকে পাল্টাপাল্টি অভিযোগ পাওয়া গেছে। পরিস্থিতি সামাল দিতে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

সাইফ আমীন/এএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]