মাদকসেবীদের জীবনের পরিণতি হয় ভয়াবহ : পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৫:২৬ পিএম, ২২ জানুয়ারি ২০২১

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, মাদক ও সন্ত্রাসকে না বলতে হবে। এই না বলাটা দেশের জন্য, নিজের জন্য, সকলের জন্য মঙ্গলজনক। কারণ যে একবার সন্ত্রাসী হয় তার নিজের জীবনের পরিণতি ভয়াবহ ও বড় কঠোর। এমন কী তার মৃত্যুর সময়ও কেউ পাশে থাকে না। তাই তরুণদের অবশ্যই সন্ত্রাস ও মাদকের বাইরে থাকতে হবে।

শুক্রবার (২২ জানুয়ারি) সকালে মুজিব জন্মশতবর্ষ উপলক্ষ্যে র‍্যাব-৯ সিলেটের আয়োজনে অনুষ্ঠিত মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী ‘হাফ ম্যারাথন’ শেষে পুরষ্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

Sylhet01

এর আগে জনসচেতনতামূলক এ আয়োজনে অংশ নেয় বিভিন্ন শ্রেণিপেশার সহস্রাধিক অ্যাথলেট। ছিল স্থানীয় ও জাতীয় পর্যায়ের অভিনয় ও কণ্ঠ শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক আয়োজন।

প্রতিযোগিতার শুরুতে অংশ নেয়া সকল প্রতিযোগীকে মাদক, জঙ্গি ও সন্ত্রাসবিরোধী শপথ পাঠ করান র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার। এসময় খেলাধুলা ও শরীর চর্চায় উদ্বুদ্ধ হয়ে শরীর ও মনকে সুস্থ রেখে উন্নত বাংলাদেশ গড়ে তোলার অঙ্গীকার করেন অংশগ্রহণকারী তরুণ-তরুণীরা।

নানা বয়সের হাজারও মানুষের অংশগ্রহণে সিলেটে সম্পন্ন হয়েছে হাফ ম্যারাথন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মাদক, জঙ্গি ও সন্ত্রাসবিরোধী এই হাফ ম্যারাথনের আয়োজন করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব) ও সিলেট রানার্স কমিউনিটি।

Sylhet01

২১ দশমিক এক কিলোমিটার ও ১০ কিলোমিটার ক্যাটাগরির হাফ ম্যারাথন সিলেট নগরের কিন ব্রিজের নিচ থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক ঘুরে লাক্কাতুরা গিয়ে শেষ হয়।

‘র‍্যাব ফোর্সেস সিলেট হাফ ম্যারাথন-২০২১’ এ অংশ নেয়া অ্যাথলেটরা উচ্ছ্বাস প্রকাশের পাশাপাশি সিলেটে এমন আয়োজন নিয়মিত করার আহ্বান জানান।

আলোচনা পর্বে র‍্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন সফল এ আয়োজনের জন্য সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সন্ত্রাস-জঙ্গি ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি উচ্চারণ করেন।

আর মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে র‍্যাবের এ আয়োজনকে সাধুবাদ জানান পররাষ্ট্রমন্ত্রী। তুলে ধরেন মাদক নিয়ে পারিপার্শ্বিক কয়েকটি অভিজ্ঞতার কথাও।

Sylhet01

অনুষ্ঠানে মাদকের বিরুদ্ধে সচেতনতামূলক গান ও অভিনয়ে অংশ নেন বাউল বিরহী কালা মিয়া, চলচ্চিত্র অভিনয়শিল্পী ওমর সানি, মৌসুমি, রিয়াজ, মাহিয়া মাহি ও সিয়ামসহ অন্যরা।

র‍্যাবের এ হাফ ম্যারাথনে আরও উপস্থিত ছিলেন- সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান এনডিসি, সিলেট মহানগর পুলিশের কমিশনার মো. নিশারুল আরিফ, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, র‍্যাব-৯ এর অধিনায়ক লে. কর্নেল আবু মুসা শরিফুল ইসলাম প্রমুখ।

ছামির মাহমুদ/এসএমএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]