ভিক্ষার আড়ালে যৌন হয়রানি, গ্রেফতার বৃদ্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০২:০৯ পিএম, ২৫ জানুয়ারি ২০২১

রাজশাহী মহানগরীতে ভিক্ষার আড়ালে কৌশলে নারীদের যৌন হয়রানির অভিযোগ উঠেছে এক বৃদ্ধের বিরুদ্ধে। মহানগরীর ব্যস্ততম এলাকা আরডিএ মার্কেটসহ বিভিন্ন জায়গায় পঞ্চাশোর্ধ্ব ওই বৃদ্ধ এই অনৈতিক কাজটি করে চলেছেন। তবে তার এই অপকর্মের ছবি ভাইরাল হয়ে পড়ে ফেসবুকে।

নগরজুড়ে সমালোচনার ঝড় উঠলে ওই বৃদ্ধকে সোমবার (২৫ জানুয়ারি) ভোর ৪টার দিকে শাহ মখদুম কলেজের পেছনে পাচানি মাঠ এলাকা থেকে গ্রেফতার করা হয়।

অভিনব কায়দায় বৃদ্ধের ভিক্ষাবৃত্তির আড়ালে যৌন হয়রানির বিষয়টি সাইফুল ইসলাম দুলাল নামের এক যুবকের দৃষ্টিতে পড়লে, গোপনে প্রায় আট মিনিটের একটি ভিডিও ধারণ করে রোববার (২৪ জানুয়ারি) সন্ধ্যার দিকে ফেসবুকে পোস্ট দেন।

সাইফুল ইসলাম দুলাল নামের যুবকের ফেসবুকে পোস্টের লেখাটি হুবহু তুলে ধরা হলো-

‘আজ দুপুর আনুমানিক পৌনে ২টার দিকে রাজশাহীর সাহেব বাজার এলাকায় এই বৃদ্ধ লোকটিকে আমি লক্ষ্য করি। লোকটি সাহায্যের জন্য মূলত মেয়ে-মহিলাদের কাছে যায় এবং তাদের শরীরে স্পর্শ করে এমনভাবে যেন সে অজ্ঞাতসারে বা ভুল করে করে ফেলেছে। সন্দেহ হওয়ায় তার পিছু নেই এবং একই জঘন্য কাজ সবার সঙ্গে করছে দেখা যায়। লোকটি বয়স্ক, না বুঝে করেছে ভেবে অনেকেই এড়িয়ে যাচ্ছে। কিন্তু সজ্ঞানে এবং কুৎসিত লক্ষ্য নিয়েই এই কাজ করছে তা সুস্পষ্ট। তার আসল উদ্দেশ্য জানার জন্যই আমি মুঠোফোনে ভিডিও ধারণ করতে থাকি কিন্তু কোনো রকম ব্যবস্থা গ্রহণের পূর্বেই ভিড়ের মধ্যে হারিয়ে ফেলি। এই লোক এবং এরকম আরো যারা আছে তাদের যত দ্রুত সম্ভব প্রশাসনের আওতায় আনার অনুরোধ জানাই’।

বিষয়টি নিশ্চিত করেছেন বোয়লিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মণ।

তিনি বলেন, ভিডিওটি দেখার পরপরই ওই বৃদ্ধকে শনাক্ত করে আইনের আওতায় আনার জন্য নির্দেশনা দেন পুলিশ কমিশনার। তারপর থেকেই তার খোঁজ-খবর নিয়ে গ্রেফতার করি। এ নিয়ে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এসএমএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]