জঙ্গিরা স্বাভাবিক জীবনে ফিরলে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস র‌্যাবের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৪:৩৭ পিএম, ২৭ জানুয়ারি ২০২১

ডির‌্যাডিক্যালাইজেশন বা জঙ্গিবাদবিরোধী কার্যক্রম শুরু করেছে র‌্যাব সদর দফতর। এর ধারাবাহিকতায় রাজশাহী অঞ্চলেও এই কার্যক্রম পরিচালনা করা হবে। রাজশাহী অঞ্চলের জঙ্গি মনোভাবাপন্ন বা জঙ্গি সদস্যদের স্বেচ্ছায় আত্মসমর্পণের মাধ্যমে সুস্থ স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানিয়েছেন র‌্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবদুল মোত্তাকিন।

বুধবার (২৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে র‌্যাব-৫ এর সদর দফতরে রাজশাহীর গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে এ আহ্বান জানান তিনি। আত্মসমর্পণকারী জঙ্গিদের পুনর্বাসনের ব্যবস্থা করা হবে বলেও জানান র‌্যাব-৫ অধিনায়ক।

র‌্যাব-৫ এর অধিনায়ক বলেন, ‘মাদক ও চোরাচালানির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করা হয়েছে। এ ধারা অব্যাহত থাকবে। র‌্যাব সদর দফতর জঙ্গিবাদবিরোধী কার্যক্রম শুরু করেছে। এর ধারাবাহিকতায় রাজশাহী অঞ্চলে কার্যক্রম হতে পারে। এ কারণে জঙ্গি মনোভাবাপন্ন বা জঙ্গি সদস্যদের স্বেচ্ছায় আত্মসমর্পণের মাধ্যমে সুস্থ স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানাচ্ছি৷ এতে র‌্যাবের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।’

jagonews24

লেফটেন্যান্ট কর্নেল আবদুল মোত্তাকিন জানান, ২০২০ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত ৯১টি আগ্নেয়াস্ত্র, ২১৯ রাউন্ড গুলি, ৭৬টি ম্যাগজিন, ৫৭ কেজি ৪০০ গ্রাম হেরোইন, ১১ কেজি ৬০০ গ্রাম আফিম, ৩৮ হাজার ৪৮৭ বোতল ফেনসিডিল, এক লাখ ৮৯ হাজার ৯৯১ পিস ইয়াবা, এক হাজার ৬৯৮ কেজি গাঁজা, ৯ হাজার ৬২৭ লিটার চোলাই মদ, ৪১৩ বোতল বিদেশি মদ ও ৩৮৭ ক্যান বিয়ার উদ্ধার করেছে র‌্যাব-৫।

এসময়ে গ্রেফতার করা হয়েছে ৫৫ জন জঙ্গিকে। আর অপহরণকারী, প্রতারক, সাজাপ্রাপ্ত পলাতক আসামি, ভেজাল ব্যবসায়ী, ভুয়া ডাক্তার, চোরাকারবারিসহ আরও ৩ হাজার ৭১ জনকে গ্রেফতার করা হয়েছে।

মুজিববর্ষ উপলক্ষে র‌্যাব সেবা সপ্তাহ পালন, বৃক্ষরোপণ, রক্তদান কর্মসূচি, খাবার ও কম্বল বিতরণ, দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণসহ র‌্যাব ৫-এর বিভিন্ন মানবিক কার্যক্রম সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন র‌্যাব-৫-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবদুল মোত্তাকিন। এসময় তিনি জঙ্গি ও মাদক দমনে রাজশাহীতে কর্মরত সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

সভায় সিপিএসসি কোম্পানি কমান্ডার এটিএম মাইনুল ইসলামসহ র‌্যাবের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসআর/এএসএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]