হতদরিদ্র দুই ছাত্রীর লেখাপড়ার দায়িত্ব নিল পুলিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০২১

ইউসেপ ঘাসিটুলা স্কুলের সপ্তম ও দশম শ্রেণি পড়ুয়া হতদরিদ্র পরিবারের দুজন ছাত্রীর লেখাপড়ার দায়িত্ব নিয়েছে সিলেট মহানগর পুলিশের (এসএমপি) মানবিক দল।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে এসএমপি কমিশনারের কার্যালয়ে তাদের হাতে এক বছরের মাসিক বেতন ও যাবতীয় ফিসসহ খরচের নগদ অর্থ হস্তান্তর করেন সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (ডিসি-ট্রাফিক) ফয়সল মাহমুদ, উপ-কমিশনার (ডিসি-সদর ও প্রশাসন) তোফায়েল আহমেদ।

এ সময় আরও উপস্থিত ছিলেন- ইউসেপ ঘাসিটুলা স্কুলের প্রধান শিক্ষিকা মেরিনা জাহান, শিক্ষিকা শাহিদা জামান, এসএমপি মানবিক টিমের অন্যতম সদস্য, মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড কমিউনিটি সার্ভিস শাখার নায়েক সফি আহমেদসহ এসএমপি ২০২০ ব্যাচের পুলিশ সদস্যরা।

দুই অসহায় শিক্ষার্থীর দায়িত্ব নেয়ার বিষয়ে ইউসেপ ঘাসিটুলা স্কুলের শিক্ষিকা শাহিদা জামান বলেন, পুলিশ যে শুধু আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কাজ করে তা নয়। সিলেট মহানগর পুলিশ নিরাপত্তার পাশাপাশি অসহায় মানুষের কল্যাণে মানবিক কার্যক্রমে অংশ গ্রহণ প্রশংসার দাবি রাখে।

তিনি আরও বলেন, করোনাকালে এসএমপির নায়েক শফি আহমেদ স্কুলের শিক্ষার্থীদের জন্য খাদ্য সামগ্রী সহায়তা ও ঈদের পোশাক নিয়ে অসহায়দের পাশে দাঁড়িয়েছেন। এ জন্য উনাদের প্রতি আমাদের অশেষ কৃতজ্ঞতা।

উপ-কমিশনার (ডিসি-সদর ও প্রশাসন) তোফায়েল আহমেদ বলেন, এই দুই ছাত্রীর দায়িত্ব নিতে পেরে ভালো লাগছে। সামনে আরও অসহায় শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর চেষ্টা চলছে।

ছামির মাহমুদ/এসজে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]