অফিসে গিয়ে ইউএনওকে গালাগালি, স্বেচ্ছাসেবক লীগ নেতার নামে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৪:২২ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২১

ময়মনসিংহের গৌরীপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসান মারুফকে অফিসে গিয়ে গালাগাল করায় স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. সোহেল রানার বিরুদ্ধে মামলা হয়েছে।

সোহেল রানা গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বলে জানা গেছে।

রোববার (২১ ফেব্রুয়ারি) রাতে গৌরীপুর উপজেলা প্রশাসনিক কর্মকর্তা শফিকুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিম সিদ্দিকী।

মামলার বরাত দিয়ে তিনি বলেন, ২১ ফেব্রুযারি আলোচনা সভার ব্যানারে অনেকের নাম থাকলেও ভাইস চেয়ারম্যান সোহেল রানার নাম ছিল না। বিষয়টি জানতে পেরে সোহেল রানা তার দলবল নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে যান। তখন কার্যালয়ে প্রশাসনের সব দফতরের কর্মকর্তা ছাড়াও স্থানীয় অনেকেই উপস্থিত ছিলেন। ভাইস-চেয়ারম্যান সোহেল রানা কোনো ধরনের সালাম বিনিময় ছাড়াই হঠাৎ ভেতরে প্রবেশ করেন এবং উত্তেজিত হয়ে জানতে চান কেন তার নাম ব্যানারে নেই। এত বড় সাহস হলো কিভাবে? একপর্যায়ে ইউএনওকে কিছু বলতে না দিয়েই অকথ্য ভাষায় গালাগালসহ দেখে নেয়ার হুমকি দিয়ে দ্রুত চলে যান। পরে জেলা প্রশাসককে জানিয়ে থানায় লিখিত অভিযোগ দিলে বিষয়টি রেকর্ডভুক্ত হয়।

এ বিষয়ে জানতে চাইলে ভাইস চেয়ারম্যান সোহেল রানা বলেন, ‘একটি জাতীয় অনুষ্ঠানের সভায় আমার নাম ব্যানারে না থাকায় নিজেকে অপমানিত বোধ করছিলাম। পরে নেতাকর্মীদের কথায় ইউএনওর কার্যালয়ে যাই। সেখানে বিষয়টি জানতে চাওয়ার আগেই তিনি (ইউএনও) উত্তেজিত হয়ে আমার সঙ্গে যাওয়া নেতাকর্মীদের তার কার্যালয়ে থেকে বের হয়ে যেতে বলেন। এসময় আমিও কিছুটা উত্তেজিত হয়ে উনার সঙ্গে তর্ক করেছিলাম। প্রাণনাশের বা দেখে নেয়ার কোনো হুমকি দেয়ার কথা বলিনি। ঘটনাটি নিয়ে আমি সংবাদ সম্মেলন করব।’

গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফের সঙ্গে ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. সোহেল রানা অফিসে এসে গালাগাল করেন। তবে, তিনি মিটিংয়ে আছেন জানিয়ে বলেন, সবকিছু সবার সামনে বলতে পারছি না। পরে বিস্তারিত জানানো হবে।

মঞ্জুরুল ইসলাম/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]