বাকপ্রতিবন্ধী গৃহবধূকে ধর্ষণের দায়ে প্রতিবেশীর যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৯:০৫ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২১

বরিশালের উজিরপুর উপজেলার সাতলা গ্রামে বাকপ্রতিবন্ধী গৃহবধূকে ধর্ষণের দায়ে তার প্রতিবেশী আইউব খন্দকারের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তার আরও তিন বছরের কারাদণ্ড দেয়া হয়।

সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবু শামীম আজাদ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আইউব খন্দকার উজিরপুর উপজেলার সাতলা গ্রামের আফতাব খন্দকারের ছেলে।

মামলার রায়ের বরাত দিয়ে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী (পেশকার) মো. আজিবর রহমান জানান, ধর্ষণের শিকার ওই গৃহবধূর বাড়ি ও দণ্ডপ্রাপ্ত আইউব খন্দকারের বাড়ি একই এলাকায়। সেই সুবাদে আইউব খন্দকার প্রায়ই তাদের বাড়ি আসা-যাওয়া করতেন। একপর্যায়ে ওই নারীকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে কুপ্রস্তাব দেন তিনি। এতে রাজি না হলে ক্ষিপ্ত হন আইউব খন্দকার।

একপর্যায়ে ২০১৫ সালের ২৮ জানুয়ারি বিকেলে ওই নারীর ছেলে বাড়ির বাইরে যান। এই সুযোগে প্রতিবেশী আইউব খন্দকার ঘরে ঢুকে বাকপ্রতিবন্ধী ওই নারীকে ধর্ষণ করেন। 

এ ঘটনায় পরদিন ২৯ জানুয়ারি ওই নারীর ছেলে বাদী হয়ে আইউব খন্দকারকে আসামি করে উজিরপুর মডেল থানায় ধর্ষণ মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা উজিরপর থানার পরিদর্শক (তদন্ত) ফারুক হোসেন খান একই বছরের ২৯ সেপ্টেম্বর আইউব খন্দকারকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। ৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত উপরোক্ত রায় দেন।

সাইফ আমীন/এসজে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]