৩০০ কবুতর ও ১৫০ মুরগি পুড়ে ছাই

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৫:০৪ এএম, ২৩ ফেব্রুয়ারি ২০২১

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে পাঁচতলা ভবনে আগুনের ঘটনায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ সময় ৫ম তলায় বিদেশি কবুতরের ফার্মে থাকা ৩০০টি কবুতর ও ১৫০টি মুরগি পুড়ে ছাই হয়ে যায়।

এছাড়াও ওই ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলায় সোনালী ও অগ্রণী ব্যাংকের শাখা থাকলেও প্রতিষ্ঠান দুটির কোনো ক্ষতি হয়নি। সোমবার (২২ ফেব্রুয়ারী) বিকেল পৌনে ৫টার দিকে ঈশ্বরগঞ্জ পৌরসভার ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের পাশে মারফত কমপ্লেক্সে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

jagonews24

এ বিষয়ে ভবন মালিক শাহজাহান বলেন, বিকেল পৌনে পাঁচটার দিকে মারফত আলী কমপ্লেক্সের ৫তলা থেকে আগুনের সূত্রপাত হয়। হঠাৎ পাঁচতলার ছাদের ওপর আগুন জ্বলতে দেখে লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেও ব্যর্থ হয় সবাই।

পরে ঈশ্বরগঞ্জ ও নান্দাইলের ফায়ার সার্ভিসের দুটি টিম এসে প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ। তবে, ছাদের ওপরে থাকা বিদেশি কবুতরের ফার্মের ৩০০ কবুতর ও ২০টি বিদেশি পাখি ও ১৫০টি মুরগিসহ প্রায় ৪৭০ প্রাণী পুড়ে ছাই হয়েছে বলে দাবি করেন শাহজাহান।

এ ঘটনায় আহত হয়েছেন পাখি ও কবুতর দেখভাল করার দায়িত্ব নিয়োজিত আব্দুল হান্নান নামে এক ব্যক্তি। তাকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

jagonews24

এ বিষয়ে ঈশ্বরগঞ্জ ফায়ারসার্ভিস স্টেশন ইনচার্জ দেলোয়ার হোসেন বলেন, আগুন লাগার খবর পেয়ে দুটি ইউনিট একঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে, ভবন মালিকের দাবি করছেন তার ৩০০ কবুতর, ১৫০টি মুরগি ও ২০টির মতো বিদেশি পাখি পুড়ে মারা গেছেন। এ বিষয়গুলো তদন্ত করে ক্ষয়ক্ষতির পরিমাণ পরে জানানো হবে বলেও জানান তিনি।

এ বিষয়ে ঈশ্বরগঞ্জ থানার আব্দুল কাদের মিয়া বলেন, এ অগ্নিকাণ্ডের ঘটনায় আনুমানিক ১০ লাখ টাকা ক্ষতি হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে, সোনালী ব্যাংক ও অগ্রণী ব্যাংকের শাখার কোনো ক্ষতি হয়। এ ঘটনায় একজন আহত আছেন। আহতকে ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

মঞ্জুরুল ইসলাম/এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]