ববি শিক্ষার্থী ও পরিবহন শ্রমিকদের আন্দোলন কর্মসূচি প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২১

বরিশাল (ববি) বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আন্দোলন কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন। শিক্ষার্থীরা আন্দোলন কর্মসূচি প্রত্যাহারের পর ধর্মঘট কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছেন পরিবহন শ্রমিকরা।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুর আন্দোলনরত শিক্ষার্থী এবং পরিবহন মালিক-শ্রমিক প্রতিনিধিদের সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসন, মেট্রো পুলিশ প্রশাসন, জেলা প্রশাসন এবং নগরীর রূপাতলী হাউজিং সোসাইটি নেতৃবৃন্দের সভা অনুষ্ঠিত হয়। সভায় চিহ্নিত হামলাকারীদের দ্রুত গ্রেফতারসহ তাদের তিন দফা দাবি মেনে নেয়ার আশ্বাসে বুধবার দুপুর আড়াইটার দিকে সংবাদ সম্মেলন করে শিক্ষার্থীরা সড়ক অবরোধসহ সব কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন। এর পরপরই কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন পরিবহন মালিক-শ্রমিকরা।

jagonews24

এর আগে ১৬ ফেব্রুয়ারি মধ্যরাতে রূপাতলী হাউজিং এলাকার বেশ কয়েকটি মেসে হামলা চালানোর প্রতিবাদে ওইদিন রাতে আন্দোলনে নামেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এরপর চিহ্নিত হামলাকারীদের গ্রেফতারসহ তিন দফা দাবি আদায়ে কয়েক দফা বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ, মশাল মিছিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছিলেন শিক্ষার্থী।

অন্যদিকে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় মামলায় দুই পরিবহন শ্রমিককে গ্রেফতার করে পুলিশ। তাদের মুক্তির দাবিতে ২০ ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত ধর্মঘট কর্মসূচি পালন করেন পরিবহন শ্রমিকরা। এতে বরিশাল থেকে বরগুনা, পটুয়াখালী, ভোলা, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাটসহ দক্ষিণের ১৭টি রুটে বাস চলাচল বন্ধ ছিল। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও চরমোনাই মাহফিলের কারণে তারা অবরোধ কর্মসূচি স্থগিত করেন।

সাইফ আমীন/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]