আলুক্ষেতে পানি যাওয়া নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, নারীসহ আহত ১০

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৫:১৭ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২১
প্রতীকী ছবি

রাজশাহীর বাগমারায় আলুর ক্ষেতে পানি যাওয়াকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্স ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে উপজেলার ঝিকরা ইউনিয়নের রনসীবাড়ি গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা হলেন- রনসীবাড়ি গ্রামের ফজলুর রহমান (৪৮), খাইরুল ইসলাম (১৮), সুরবজান বেওয়া (৭০), সাইদুর রহমান (৪৬) ও মোফাজ্জল হোসেনসহ (১৭) অজ্ঞাত আরও পাঁচজন।

ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, উপজেলার ঝিকরা ইউনিয়নের রনসীবাড়ি গ্রামের ফজলুর রহমান তার জমিতে পানি সেচের সময় পাশের জমির মালিক সাইদুর রহমানের আলু ক্ষেতে পানি যায়। বিষয়টি জানতে পেরে দুপুরে সাইদুর রহমান ও তার ছেলে মোফাজ্জল হোসেন আলুর জমিতে যান এবং ফজরুর রহমানকে আলু ক্ষেতে পানি দেয়ার কারণ জানতে চান। এনিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে বেধে যায়। সংঘর্ষের খবর পেয়ে দু’পক্ষের লোকজন ঘটনাস্থলে আসেন এবং দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষে নারীসহ ১০ জন আহত হন।

খবর পেয়ে বাগমারা থানা ও ঝিকরা ক্যাম্পের পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পরবর্তীতে স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। আহত খাইরুল ইসলামের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়।

ঘটনার বিষয়ে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহম্মেদ জানান, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠিয়েছে। থানায় লিখিত অভিযোগ পেলে সংঘর্ষের সঙ্গে সম্পৃক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]