বিসিসির প্রকৌশলী পরিচয়ে প্রতারণা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৮:৫২ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২১

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) প্রকৌশলী পরিচয়ে প্রতারণা অভিযোগে আব্দুর সবুর খান (৪৮) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে নগরীর ২৩নং ওয়ার্ডের আজিজিয়া হাউজিং এলাকা থেকে স্থানীরা আটকের পর সন্ধ্যায় তাকে পুলিশে সোপর্দ করা হয়।

আটক সবুর খানের বাড়ি ঝালকাঠীর কাঠালিয়ায়। তিনি নগরীর বৈদ্যপাড়া এলাকায় একটি বাসায় ভাড়া থাকেন।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে সবুর খান নগরীর ২৩নং ওয়ার্ডের আজিজিয়া হাউজিং এলাকার বাসিন্দা মো. মাইনউদ্দিনের স্ত্রী আঞ্জুমান আরা বেগমের কাছে সিটি করপোরেশনের (বিসিসি) প্রকৌশলী পরিচয়ে টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা করেন সবুর খান।

আঞ্জুমান আরা বেগম জানান, সিটি করপোরেশন থেকে প্ল্যান পাস করিয়ে সম্প্রতি তারা হাউজিং এলাকার জমিতে ভবন নির্মাণের কাজ শুরু করেছেন। বিকেলে নির্মাণাধীন ভবনের সামনে এসে এক ব্যক্তি ঘোরা ফেরা করতে থাকেন। একপর্যায়ে সবুর খান তার সামনে এসে নিজেকে সিটি করপোরেশনের প্রকৌশলী পরিচয় দিয়ে প্ল্যানের কাগজপত্র দেখতে চান। সবুর খান তার নাম বলেন ফরিদ মাহমুদ খান। আঞ্জুমান আরা তাৎক্ষণিক মুঠোফোনে তার স্বজন সিটি করপোরেশনের কর্মচারী হেলালুজ্জামানকে জানান। তখন হেলালুজ্জামান তাকে নিশ্চিত করেন বিসিসিতে ফরিদ মাহমুদ নামক কোনো প্রকৌশলী নেই। এরপর আশপাশের লোকজনের সহায়তায় তাকে আটক করা হয়। পরে বিসিসি কর্মচারীরা এসে তাকে নিয়ে যান।

বরিশাল সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা কাজী মোয়াজ্জেম হোসেন জানান, নগরীর বিভিন্ন এলাকায় নির্মাণাধীন ভবন মালিকদের কাছ থেকে একটি চক্র ভয়ভীতি দেখিয়ে টাকা হাতানোর অভিযোগ উঠেছে। বিশেষ করে নগরীর বর্ধিত এলাকায় থেকে এ ধরনের অভিযোগ বেশি পাওয়া যাচ্ছিল। অবশেষে এক প্রতারক হাতে নাতে ধরা পড়েছে। আটকের পর সবুর খান স্বীকার করেন তিনি বিসিসির কর্মকর্তা ও প্রকৌশলী পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে ভবন মালিকদের সঙ্গে প্রতারণা করে আসছেন।

বরিশাল কোতয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. আসাদুজ্জামান জানান, সবুর খানকে থানা হেফাজতে রাখা হয়েছে। সিটি করপোরেশনের পক্ষ থেকে লিখিত অভিযোগ দিলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

সাইফ আমীন/এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]