রাজশাহী বারের নির্বাচনে আ.লীগপন্থীদের ভরাডুবি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৪:৫০ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২১

রাজশাহী বার অ্যাসোসিয়েশনের নির্বাচনে আওয়ামী লীগপন্থী ‘সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ’ প্যানেলের ভরাডুবি হয়েছে। নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে বিএনপিপন্থী ‘জাতীয়তাবাদী ঐক্য প্যানেল।’ নির্বাচনে ২১টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ ২০টি পদেই তারা জয়ী হয়েছেন। আর মাত্র ১টি পদে জয়ী হয়েছেন আওয়ামীপন্থী প্যানেলের প্রার্থী।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাজশাহী বার অ্যাসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৯টায় আদালতপাড়ার ১নং নতুন বার ভবনের দোতলায় ভোটগ্রহণ শুরু হয়। দুপুরে এক ঘন্টার বিরতি দিয়ে বিকেল ৫টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। গণনা শেষে রাত ১০টার দিকে ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার অ্যাডভোকেট শেখ মো. জাহাঙ্গীর আলম সেলিম।

ফলাফলে, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট মোজাম্মেল হক (১), আর সাধারণ সম্পাদক হয়েছেন এই প্যানেলের অ্যাডভোকেট পারভেজ তৌফিক জাহেদী। তারা টানা দ্বিতীয়বারের মতো একই পদে নির্বাচিত হলেন।

ঘোষিত ফল অনুযায়ী- নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থী অ্যাডভোকেট মোজাম্মেল হক ৩২২টি ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বি সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু পেয়েছেন ২০৩ ভোট।

সাধারণ সম্পাদক পদে ৩৫০ ভোট পেয়ে দ্বিতীয় বারের মতো জয়ী হয়েছেন অ্যাডভোকেট পারভেজ তৌফিক জাহেদী জয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বি অ্যাডভোকেট শরিফুল ইসলাম শরিফ পেয়েছেন ১৭৯ ভোট।

জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে বিজয়ী অন্যরা হলেন- সহ-সভাপতি একেএম মিজানুর রহমান, মাহবুবুল ইসলাম ও আবু মোহাম্মদ সেলিম। যুগ্ম সম্পাদক পদে বিজয়ী হয়েছেন আতিকুর রহমান ইতি ও নূর-এ কামরুজ্জামান ইরান, হিসাব সম্পাদক সেলিম রেজা মাসুম, লাইব্রেরী সম্পাদক রিয়াজ উদ্দীন, সম্পাদক অডিট আজিমুশ সান উজ্জ্বল, সম্পাদক প্রেস অ্যান্ড ইনফরমেশন মোজাম্মেল হক (২), সম্পাদক ম্যাগাজিন অ্যান্ড কালচার রজব আলী।

৯টি নির্বাহী সদস্য পদের মধ্যে বিএনপিপন্থী প্যানেল থেকে নির্বাচিত ৮ জন হলেন- আফতাবুর রহমান, সাইদুর রহমান, আমজাদ হোসেন (৩), রাকিবুল ইসলাম রাকিব, হাসানুল বান্না সোহাগ, সিফাত জেরিন তুলি, সেকেন্দার আলী এবং আব্দুল বারী।

আওয়ামীপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে শুধু নির্বাহী সদস্য পদে একজন বিজয়ী হয়েছেন। তিনি হলেন রকিবুল হাসান রোকন। আর জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে সদস্য পদে হেরেছেন মোশাররফ হোসেন বুলবুল।

নির্বাচনে মোট ভোটার ছিলেন ৫৮৮ জন। এর মধ্যে ৫৪৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে ২১ পদের বিপরীতে দুটি প্যানেলে ৪২ জন প্রার্থী অংশ নিয়েছিলেন।

এএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]