বিএনপির সমাবেশ ঘিরে ফাঁকা খুলনা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০১:৪৮ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২১

বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে টানটান উত্তেজনা বিরাজ করছে খুলনায়। শহরের প্রবেশদ্বারে চলাচল সীমিত হওয়ায় নগরী এখন অনেকটা ফাঁকা।

এদিকে সমাবেশকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিয়েছে পুলিশ। ফলে বিনা প্রয়োজনে ঘর ছেড়ে বের হয়নি সাধারণ মানুষ।

jagonews24

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায় নগরীর পিকচার প্যালেস মোড়ে মহাসমাবেশ করার অনুমতি চেয়েছিল খুলনা মহানগর বিএনপি। কিন্তু খুলনা মেট্রোপলিটন পুলিশ দুপুর দেড়টা পর্যন্ত খুলনার কোথায় বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেয়নি। ফলে বিএনপির নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে একপ্রকার অবরুদ্ধ রয়েছে। পুলিশ সব দিক থেকে ঘিরে রেখেছে পুরো কেডিঘোষ রোড।

শুধু দলীয় কার্যালয়ের সামনেই নয়, নগরীর পিটিআই মোড়, রূপসা খেয়াঘাট, জিরেপয়েন্ট, পথেরবাজারসহ প্রবেশদ্বারে পুলিশের কঠোর নজরদারি চলেছে। অন্যদিকে নগরী থেকে ১৮ রুটে বাস চলাচল বন্ধ থাকায় নগরী ফাঁকা রয়েছে।

jagonews24

বিএনপির দাবি অনুযায়ী, শহীদ হাদিস পার্ক, মহারাজ চত্ত্বর, বাবরী চত্বর শিববাড়ী মোড়, সোনালী ব্যাংক চত্ত্বর, ফেরিঘাট মোড়েও সমাবেশ করার অনুমতি পায়নি দলটি। অবশেষে দলীয় কার্যালয়ের সামনেই করা হয়েছে সমাবেশের অস্থায়ী মঞ্চ স্থাপনের চেষ্টা।

মহাসমাবেশের সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, খুলনায় বিএনপির মহাসমাবেশ বানচালে সরকার প্রশাসন দিয়ে বাধার সৃষ্টি করছে। একাধিকবার সমাবেশের অনুমতি চেয়েছি, সিটি মেয়রের সঙ্গে সাক্ষাৎ করে শহীদ হাদিস পার্কটি চাওয়া হয়েছে। তিনি সহযোগিতার আশ্বাসও দিয়েছিলেন। সহযোগিতা তো পেলামই না, বরং চরম অসহযোগিতা করেছে প্রশাসন।

আলমগীর হাননান/এএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]