নিজেরাই ভিড় করে গলা থেকে স্বর্ণের চেইন ছিনতাই করতেন তারা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৮:২৮ পিএম, ০১ মার্চ ২০২১

দীর্ঘদিন ধরে ময়মনসিংহ শহরের জনবহুল এলাকায় কৃত্রিম ভিড় তৈরি করে সাধারণ নারীদের গলায় থাকা স্বর্ণের চেইন বিশেষ পদ্ধতিতে কেটে নিতেন নারী ছিনতাইকারীদের একটি চক্র। সোমবার (১ মার্চ) এই চক্রের ছয় সদস্যসহ সাতজনকে গ্রেফতার করেছে পুলিশ।

এ সময় তাদের কাছ থেকে ১০টি স্বর্ণের চেইন ও ছিনতাই কাজে ব্যবহৃত বিশেষ কাটার উদ্ধার করা হয়েছে।

গ্রেফতাররা হলেন- নাসিমা বেগম (২২), নিহার বেগম (২৫), শিল্পি বেগম (২৫), মনোয়ারা বেগম (৪৫), সুরাইয়া বেগম (৪১) ও মো. রাশেদ মিয়া (২৫)। তাদের সবাই ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর এলাকার বাসিন্দা। অপর দুজন পাপিয়া আক্তার (২৭) ও শিল্পি আক্তার (২৪) তারা নান্দাইলের চরশ্রীরামপুর এলাকার বাসিন্দা।

jagonews24

সোমবার বিকেলে জেলা গোয়েন্দা শাখার ওসি শাহ কামাল আকন্দ জাগো নিউজকে বলেন, আটকরা শম্ভুগঞ্জ এলাকায় বাসা ভাড়া নিয়ে তিন মাস ধরে নগরীতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছিলেন। এমন সংবাদের ভিত্তিতে সোমবার সকালে পাচঁজনকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে আরও দুজনকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা দীর্ঘদিন ধরে শহরের জনবহুল এলাকায় কৃত্রিম ভিড় তৈরি করে সাধারণ নারীদের গলা থেকে স্বর্ণের চেইন বিশেষ পদ্ধতিতে কেটে নিতেন বলে স্বীকার করেন।

এ বিষয়ে ময়মনসিংহ পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান জাগো নিউজকে বলেন, চক্রটির কয়েকজন সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। এই চক্রটি কৌশলে মানুষের মোবাইল ও চেইন ছিনতাইসহ নানা অপরাধমূলক কাজে জড়িত ছিল। চক্রটির মূলহোতাদের আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

মঞ্জুরুল ইসলাম/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]