পুলিশ আসার খবরে ৫ মিনিটে সটকে পড়লেন ছাত্রদলের নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ০১ মার্চ ২০২১

কারাগারে লেখক মুশতাক আহমদের মৃত্যু ও গতকাল রোববার কেন্দ্রীয় ছাত্রদলের কর্মসূচিতে ‘পুলিশের লাঠি চার্জের’ প্রতিবাদে সিলেটে ঝটিকা মিছিল করেছেন ছাত্রদলের নেতাকর্মীরা। মিছিল শেষে নগরের জিন্দাবাজারে সড়ক অবরোধ করেন তারা। তবে পুলিশ আসার খবরে ৫ মিনিটের মধ্যেই সড়ক ছেড়ে পালিয়ে যান নেতাকর্মীরা।

সোমবার (১ মার্চ) বিকেলে নগরের জিন্দাবাজারে এ কর্মসূচি পালন করে সিলেট জেলা ও মহানগর ছাত্রদল।

জানা গেছে, বিকেল ৩টার দিকে জেলা ও মহানগর ছাত্রদলের নেতাকর্মীরা নগরীর কোর্ট পয়েন্ট থেকে একটি ঝটিকা মিছিল বের করেন। মিছিলটি জিন্দাবাজার পয়েন্টে এসে শেষ করেন তারা। পরে জিন্দাবাজার পয়েন্টে জড়ো হয়ে নেতাকর্মীরা সড়ক অবরোধ করে রাখেন। তবে পুলিশ আসার খবরে দ্রুত অবরোধ ছেড়ে চলে যান তারা।

এদিকে, সন্ধ্যায় সিলেট জেলা ছাত্রদলের দফতর সম্পাদক খালেদুর রহমান সানি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতারের পর লেখক সাংবাদিক মুশতাক আহমদের কারাগারে মৃত্যু ও জাতীয় প্রেসক্লাবের সামনে কেন্দ্রীয় ছাত্রদলের শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচিতে পুলিশ বাহিনীর লাঠি চার্জের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট জেলা ও মহানগর ছাত্রদল নগরীতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করে।

সোমবার বিকেলে মিছিলটি নগরীর কোর্ট পয়েন্ট থেকে শুরু করে জিন্দবাজার পয়েন্টে এসে সড়ক অবরোধ করে প্রতিবাদ সমাবেশটি সমাপ্ত হয়।

chatra-(2).jpg

এতে বক্তব্য দেন- সিলেট জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি এষ, সাধারণ সম্পাদক ফজলে রাব্বি আহসান, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন নাদিম, মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি তোফায়েল আহমদ, জেলা ও মহানগর ছাত্রদলের সহ-সভাপতি আব্দুল হাসিব।

এতে উপস্থিত ছিলেন মাহমুদুর রহমান ভাবর, ইকবাল হোসেন, হেলিম খান মাসুদ, আবুল হাছনাত, মহানগর ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হোসাইন আহমদ, সাংগঠনিক সম্পাদক রুবেল ইসলাম, জেলা ও মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক ফাহিম রহমান মৌসুম, সদরুল ইসলাম লোকমান, আশরাফ উদ্দিন রাজিব, দুলাল রেজা, তানিমুল ইসলাম তানিম, জয়দীপ চৌধুরী মাধব, মকবুল হোসাইন, এস.ডি পল্লব, সাঈদ মোস্তাকিম সামি, হারুনুর রশিদ, আজহার আলী অনিক, পলাশ চন্দ্র ধর, মোবারক হোসেন, রাজন দেব, সজিবুর রহমান, জহিরুল ইসলাম জহির, রফিক আহমদ, সেলিম আহমদ আসিফ, সাইফুর রহমান, ইবনে জাহান তানভীর, জামাল আহমদ, আবুল বাশার, জহিরুল ইসলাম আলাল, রুবেল আহমদ শান্ত, জেলা ও মহানগর ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক আবুল হোসেন প্রমুখ।

ছামির মাহমুদ/এসজে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]