অপহৃত ব্যবসায়ী উদ্ধার, ৩ অপহরণকারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০১:২৬ পিএম, ০৩ মার্চ ২০২১
ফাইল ছবি

রংপুরের মিঠাপুকুরে হাছান আলী (৪০) নামে অপহৃত এক ব্যাবসায়ীকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় এক নারী অপহরণকারীসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার দুপুরে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।

এর আগে গত সোমবার রাতে পার্শ্ববর্তী পীরগাছা উপজেলার দেউতি এলাকা থেকে অপহৃত ব্যবসায়ী হাছান আলীকে উদ্ধারসহ অপহরণের সাথে জড়িত তিনজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন, উপজেলার লতিবপুর ইউনিয়নের জায়গীর দুর্গাপুর গ্রামের মকবুল হোসেনের মেয়ে লাবনী বেগম (২৫), গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার চাচিয়া মীরগঞ্জ গ্রামের মৃত আনোয়ার হোসেনের ছেলে শামীম মিয়া (৩০) ও একই গ্রামের মৃত আজগার আলীর ছেলে শাহীন মিয়া (৩৫)।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার কাশেমপুর এলাকার মফিজ উদ্দিনের ছেলে হাসান আলী গত শনিবার (২৮ ফেব্রুয়ারি) ব্যবসায়ীক কাজে শুকুরেরহাটে যান। এ সময় পূর্বপরিকল্পিতভাবে অপহরণকারীরা হাসান আলীকে মোবাইল ফোনে ডেকে এনে পার্শ্ববর্তী পীরগাছা উপজেলার দেউতি গ্রামে আটকে রাখেন।

পরে তারা মোবাইল ফোনে হাসানের স্ত্রী দুলালী বেগমের কাছে ১৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। নয়তো হাসানকে মেরে ফেলার হুমকি দেন।

এ ঘটনায় হাসানের স্ত্রী দুলালী বেগম মিঠাপুকুর থানায় একটি সাধারণ ডায়রি করলে পুলিশ তদন্তে নামে। সোমবার রাতে পীরগাছা উপজেলার দেউতি এলাকা থেকে অপহৃত ব্যবসায়ী হাছান আলীকে উদ্ধার করে পুলিশ। এ সময় অপরহণের সাথে জড়িত লাবনী বেগম, শামীম মিয়া ও শাহীন মিয়া নামে তিনজনকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানান, তারা একটি সংঘবদ্ধ চক্র। তারা দীর্ঘদিন যাবত বিভিন্ন ধরনের অপরাধ করে আসছে। তারা প্রথমে তাদের চক্রের সদস্যদের দিয়ে ফেসবুক ও মোবাইলে কথা বলে বন্ধুত্ব গড়ে তোলে। ১০-১৫ দিন পর দেখা করার কথা বলে ডেকে আনে।

এরপর নির্জন কোনো জায়গায় নিয়ে গিয়ে চক্রের সদস্যরা সবকিছু ছিনিয়ে নেয় এবং পরিবারের কাছে টাকা দাবি করতে থাকে। টাকা আদায় না হওয়া পর্যন্ত চলতে থাকে অমানবিক নির্যাতন।

মিঠাপুকুর থানার ওসি আমিরুজ্জামান বলেন, আটকদের বিরুদ্ধে মামলা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

জিতু কবীর/এফএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]