স্বর্ণপদক পেলেন বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আলাউদ্দীন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৮:০৭ পিএম, ০৩ মার্চ ২০২১

মাঠপর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের অনিয়ম, দুর্নীতি, অদক্ষতা ও বিশৃঙ্খলা রোধে বিশেষ অবদানের জন্য জাতীয় নির্বাচনী পদক-২০২১ এ পুরস্কৃত হয়েছেন বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দীন। পুরস্কার হিসেবে তাকে স্বর্ণের পদক, এক লাখ টাকা ও সনদপত্র দেয়া হয়েছে।

মঙ্গলবার (২ মার্চ) জাতীয় ভোটার দিবস উপলক্ষে নির্বাচন ভবনের অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে তার হাতে এসব তুলে দেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

অতিথি ছিলেন নির্বাচন কমিশনার মাহাবুব তালুকদার, রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদত হোসেন চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নির্বাচন কমিশনের সচিব হুমায়ুন কবীর।

অনুষ্ঠানে দেশের দুজন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে কর্মক্ষেত্রে বিশেষ অবদানের জন্য জাতীয় নির্বাচনী পদক-২০২১ দেয়া হয়।

নির্বাচন কমিশন কার্যালয় সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ৩ ফেব্রুয়ারি বরিশাল অঞ্চলের আঞ্চলিক কর্মকর্তা হিসেবে মো. আলাউদ্দিন যোগদান করেন। বরিশালে দায়িত্ব পালনকালে মাঠ পর্যায়ের নিষ্ঠাবান ও দায়িত্বশীল কর্মকর্তা-কর্মচারীদের মূল্যায়ন করেন। পাশাপাশি অনিয়ম, দুর্নীতি, অদক্ষতা ও বিশৃঙ্খলা রোধে নানা পদক্ষেপ নেন।

দুর্নীতি, অনিয়মের অভিযোগ থাকা কয়েকজন কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে তিনি শাস্তিমূলক বিভাগীয় ব্যবস্থা নেন। এতে কর্মকর্তা-কর্মচারীদের অপরাধ প্রবণতা কমে গেছে। দাফতরিক ও নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন কাজে আগের চেয়ে আরও গতি এসেছে। জেলা-উপজেলার নির্বাচনী কার্যালয়ে জনগণ এখন কোনো ভোগান্তি ছাড়াই কাঙ্ক্ষিত সেবা পাচ্ছেন।

পদক পাওয়া বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দীন জানান, শুধু নিজের স্বার্থে চাকরি করছি না। জনগণের জন্য কাজ করা পবিত্র দায়িত্ব, সে হিসেবে কাজ করছি। এ ধরনের স্বীকৃতি আগামীতে দায়িত্ব পালনে উৎসাহ-উদ্দীপনা বাড়াবে, ভালো কাজের অনুপ্রেরণা জোগাবে। সহকর্মীদের মধ্যেও ভালো কাজের প্রতিযোগিতা বাড়াবে।

সাইফ আমীন/এসজে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]