বঙ্গবন্ধুই ছিলেন মুক্তিযুদ্ধের মূলনেতা : নজরুল ইসলাম খান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৯:২৩ পিএম, ০৪ মার্চ ২০২১

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম খান বলেছেন, আমরা কখনোই দাবি করি না মুক্তিযুদ্ধের সর্বোচ্চ নেতা ছিলেন জিয়াউর রহমান। তিনি বলেন, বঙ্গবন্ধুর নামেই মুক্তিযুদ্ধ হয়েছে। বঙ্গবন্ধু ছিলেন মুক্তিযুদ্ধের মূলনেতা।

বৃহস্পতিবার (৪ মার্চ) ময়মনসিংহ নগরীর আল বারাকাহ কনভেনশন সেন্টারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে একথা বলেন নজরুল ইসলাম খান। বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন ময়মনসিংহ বিভাগীয় সমন্বয় কমিটি এ সভার আয়োজন করে।

এতে প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খান আরও বলেন, জিয়াউর রহমান জীবদ্দশায় বঙ্গবন্ধুকে নিয়ে কখনো কোনো অসম্মানজনক উক্তি করার নজির নেই। তাহলে আপনারা কেন জিয়াউর রহমানের খেতাব নিয়ে টানাটানি করছেন।

এসময় জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলকে (জামুকা) উদ্দেশ করে নজরুল ইসলাম খান বলেন, খেতাব নিয়ে কোনো কিছু করার অধিকার জামুকার নেই। তাহলে তারা কিভাবে খেতাব নিয়ে টানাটানি করে? এটাতো তাদের কাজ না। তাদের কাজ হচ্ছে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই করা, মুক্তিযোদ্ধাদের কল্যাণের জন্য কাজ করা, মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ করা।

jagonews24

তিনি আরও বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরে বাংলাদেশের এই নতুন প্রজন্মকে জানতে দিন যে কী ঘটেছিল সেদিন, কেন ঘটেছিল এবং যা ঘটেছিল যে কারণে ঘটেছিল সেই কারণটা কী। তিনি বলেন, ব্যর্থতা যে কারো থাকতেই পারে কিন্তু সাফল্যকে এড়িয়ে যাবেন রাজনৈতিক কারণে, তা হতে পারে না।

বিএনপির এ স্থায়ী কমিটির সদস্য বলেন, বাংলাদেশে অনেক রাজনৈতিক দল রয়েছে। কিছু ব্যতিক্রম বাদে সব রাজনৈতিক দলই স্বাধীনতায় বিশ্বাস করে এবং মর্যাদা দেয়। কিন্তু বিএনপিই প্রথম স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের ব্যাপারে কমিটি করে দায়িত্ব দিয়ে আনুষ্ঠানিকতা শুরু করে দিয়েছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সুবর্ণজয়ন্তী উদযাপন মিডিয়া কমিটির সদস্যসচিব শামা ওবায়েদ। সুবর্ণজয়ন্তী উদযাপন মিডিয়া কমিটির আহ্বায়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির সদস্যসচিব বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম।

মঞ্জুরুল ইসলাম/এসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]