দেড় লাখ শিশুর কণ্ঠে ধ্বনিত হবে বঙ্গবন্ধুর ভাষণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ০৬ মার্চ ২০২১

খুলনায় এক লাখ ৫০ হাজার ১৫১ জন শিশুর কণ্ঠে আগামীকাল রোববার শোনা যাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কালজয়ী ৭ই মার্চের ভাষণ।

ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস-২০২১ উদযাপন উপলক্ষে শনিবার (৬ মার্চ) বিকেলে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

তিনি বলেন, খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে এবং চাইল্ড ইন্টেগ্রিটি ও শিশু বঙ্গবন্ধু ফোরামের ব্যবস্থাপনায় খুলনার বয়রার সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ চত্বরে হবে শিশু বঙ্গবন্ধু সমাবেশ এবং ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উপস্থাপন (অনুকৃতি) অনুষ্ঠান। বৈশ্বিক মহামারি কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় জুম ওয়েবিনারের মাধ্যমে কলেজ চত্বরে দুপুর ২টায় খুলনা মহানগরী এবং ৯টি উপজেলার এক হাজার ৫০০ প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং মাদরাসার শিশুরা যুক্ত হবে। এসব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিটি থেকে অন্যূন ১০০ শিশু বঙ্গবন্ধু (ক্ষুদে শিক্ষার্থী) যুক্ত থাকবে।

জেলা প্রশাসক আরও বলেন, মূল অনুষ্ঠানস্থলে ১০টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে নির্বাচিত ১৫১ শিশু এবং একই সঙ্গে পুরো জেলা থেকে জুম ওয়েবিনারে সংযুক্ত এক লাখ ৫০ হাজার শিশু বঙ্গবন্ধুর (ক্ষুদে শিক্ষার্থী) কণ্ঠে ধ্বনিত হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেই কালজয়ী ভাষণ।

তিনি বলেন, এ অনুষ্ঠানে জুম ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত হবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বয়রার সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ চত্বরে খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকসহ অতিথিরা উপস্থিত থাকবেন। এছাড়া অনুষ্ঠানে যুক্ত হবেন খুলনার স্থানীয় সংসদ সদস্যরা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, কেএমপির এডিসি সোনালী সেন, খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইউসুফ আলী, এডিসি (শিক্ষা ও আইসিটি) মো. সাদিকুর রহমান খান, এডিসি (রাজস্ব) জিয়াউর রহমান, প্রেস ক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্যাসহ খুলনায় কর্মরত ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা।

আলমগীর হান্নান/এসজে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]