মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন জাগো নিউজের জিতু কবীর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৫:২০ পিএম, ০৫ এপ্রিল ২০২১

বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির (বন্ধু) বিভাগীয় মিডিয়া ফেলোশিপ অ্যাওয়ার্ড-২০২০ পেয়েছেন জাগো নিউজের রংপুরের নিজস্ব প্রতিবেদক জিতু কবীর। পিছিয়ে পড়া তৃতীয় লিঙ্গের (হিজড়া) জনগোষ্ঠীর জীবনমান নিয়ে প্রকাশিত প্রতিবেদনের ভিত্তিতে তিনি এ অ্যাওয়ার্ড লাভ করেন।

লকডাউন ও করোনা পরিস্থিতির কারণে সোমবার (৫ এপ্রিল) দুপুরে অনলাইন কনফারেন্সের মাধ্যমে পুরস্কার ঘোষণা করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরেণ্য সাংবাদিক ও গণমাধ্যম ব্যক্তিত্ব মনজুরুল আহসান বুলবুল।

বেসরকারি সংস্থা বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে মনজুরুল আহসান বুলবুল বলেন, ট্রান্সজেন্টার ও হিজড়া জনগোষ্ঠীর ব্যাপারে মিডিয়ার অনেকেই যথেষ্ট ধারণা রাখেন না। এ ফেলোশিপ প্রকল্পের মাধ্যমে একটি প্রশিক্ষিত দল তৈরি হচ্ছে, যারা ভবিষ্যতে এ জনগোষ্ঠীর উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে।

কোনো বিষয়ে পরিবর্তন রাতারাতি সম্ভব নয় উল্লেখ করে তিনি বলেন, গণমাধ্যমকে বেশি সম্পৃক্ত করা গেলে পরিস্থিতি পরিবর্তন আরও দ্রুততর হবে।

অনুষ্ঠানে পুলিশের মিডিয়া এবং পাবলিক রিলেশন বিভাগের উপ-কমিশনার ইফতেখারুল ইসলাম, বন্ধুর নির্বাহী পরিচালক সালেহ আহমেদ, ট্রান্সজেন্টার ও হিজড়া জনগোষ্ঠীর প্রতিনিধিসহ বন্ধু’র মিডিয়া ফেলোরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, টেলিভিশন, প্রিন্ট ও অনলাইন মিডিয়া ক্যাটাগরিতে ঢাকার বাইরে রংপুুুরের চারজনসহ দেশের অন্য ছয় বিভাগ থেকে আরও ১২ জনকে এ ফেলোশিপ অ্যাওয়ার্ড দেয়া হয়েছে।

এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]