কলমীলতা ফেরির আগুন নিয়ন্ত্রণে, ক্ষতি ১০ কোটির

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ভোলা
প্রকাশিত: ০২:০৬ পিএম, ০৮ এপ্রিল ২০২১

ভোলা-লক্ষ্মীরপুর রুটের কলমীলতা নামের একটি ফেরিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে নয়টি যানবাহন পুড়ে যায়।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) ভোরে ভোলা সদর উপজেলার ভোলার চর ও লক্ষ্মীপুর জেলার মতিরহাট সীমানার মাঝামাঝি মেঘনা নদীতে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে ভোলার ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. ফরিদ শেখ।

তিনি আরো জানান, বৃহস্পতিবার ভোরে ফেরির একটি পিকআপ থেকে থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে তিনটি বড় মালবাহী ট্রাক, চারটি মালবাহী কাভার্ডভ্যান, একটি মালবাহী পিকআপ ভ্যান ও একটি মোটরসাইকেল পুড়ে গেছে। বর্তমানে আগুন নিয়ন্ত্রণে আছে। ফেরিটি ভোলার চরে নোঙর করে রাখা হয়েছে।

jagonews24

ক্ষতির পরিমাণ আনুমানিক ১০ কোটি টাকা হতে পারে বলে তিনি জানান। ইলিশা নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজন পাল বলেন, বুধবার গভীর রাতে লক্ষ্মীপুর জেলার মজুচৌধুরী ঘাট থেকে ট্রাক, কাভার্ডভ্যান, পিকআপ ভ্যান, মোটরসাইকেলসহ যানবাহন নিয়ে ভোলার ইলিশা ফেরিঘাটের উদ্দেশ্যে ছেড়ে আসে কলমীলতা নামের ফেরিটি।

ভোরের দিকে ভোলার চরের ও মতিরহাটের মাঝামাঝি মেঘনা নদীতে আসলে হঠাৎ একটি পিকআপ ভ্যান থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা কয়েক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও জানান, এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

জুয়েল সাহা বিকাশ/এসএমএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]