পেঁয়াজ ক্ষেতে গাঁজা চাষ, কৃষক লীগ নেতা বহিষ্কার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ১০:৪০ পিএম, ০৮ এপ্রিল ২০২১
ফাইল ছবি

পেঁয়াজ ক্ষেতে গাঁজা চাষের অপরাধে বাগমারা উপজেলার বাসুপাড়া ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক মাহাবুর রহমানকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) বাগমারা উপজেলা কৃষক লীগের সভাপতি এমদাদুল হক ও সাধারণ সম্পাদক কাসেম আলীর স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে তাকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এর আগে সোমবার (৫ এপ্রিল) সন্ধ্যায় মাহাবুরের ছেলে সাগর আহম্মেদকে (২০) গ্রেফতার করে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে, মাহাবুর রহমান বাসুপাড়া ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক পদে থাকা অবস্থায় দলের প্রভাব খাটিয়ে পেঁয়াজ ক্ষেতে গাঁজা চাষসহ বিভিন্ন অনৈতিক কার্যকলাপের সঙ্গে জড়িত ছিলেন।

পেঁয়াজ খেতে গাঁজা চাষের অপরাধে বাগমারা থানায় তার বিরুদ্ধে মাদক দ্রব্য আইনে একটি মামলাও হয়েছে। সেই মামলায় মাহাবুর রহমান পলাতক থাকলেও তার ছেলে কলেজছাত্র সাগরকে (১৯) পুলিশ গ্রেফতার করে জেল-হাজতে পাঠিয়েছে।

এ কারণে বৃহস্পতিবার দুপুরে বাগমারার উপজেলা সদর ভবানীগঞ্জস্থ বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর কমপ্লেক্সে উপজেলা কৃষক লীগের কার্যনির্বাহী কমিটির এক জরুরি সভায় দলের গঠনতন্ত্র অনুযায়ী মাহাবুর রহমানকে দল থেকে বহিষ্কার করা হয়।

উপজেলা কৃষক লীগের সভাপতি এমদাদুল হক বলেন, ‘সর্বসম্মতিক্রমে কার্যনির্বাহী কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। কারো স্বেচ্ছাচারিতার কারণে দল বদনাম কুড়াবে না।’

ফয়সাল আহমেদ/এসজে

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]