স্বাভাবিক জীবনে ফিরতে পারেননি বনদস্যু রাজু, ফের গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি খুলনা
প্রকাশিত: ০৮:৫৯ পিএম, ১৯ এপ্রিল ২০২১

স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য পাঁচ বছর আগে অস্ত্র জমা দিয়েছিলেন সুন্দরবনের এক সময়কার কুখ্যাত বনদস্যু রাজু বাহিনীর প্রধান রাজু মোল্লা (৪৯)। কিন্তু স্বাভাবিক জীবনে ফিরতে চেয়েও আবারও দস্যুতাবৃত্তি করার জন্য প্রস্তুতি নিতে গিয়ে পুলিশের হাতে গ্রেফতার হলেন তিনি।

সোমবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন রূপসার থানার অফিসার ইনচার্জ (ওসি) সরদার মোশাররফ হোসেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রোববার (১৮ এপ্রিল) বিকেলে নিজ বাড়ি থেকে বনদস্যু রাজু বাহিনীর প্রধান রাজু মোল্লাকে গ্রেফতার করা হয়। পরে তার বসত বাড়িতে তল্লাশি করে একটি দেশি বন্দুকের বাট ও একটি অস্ত্রের বোল্ট উদ্ধার করা হয়। তার নামে হত্যা, চাঁদাবাজি ও অস্ত্রসহ কয়েকটি মামলা রয়েছে।

ওসি মোশাররফ আরও জানান, ২০১৭ সালে খুলনায় র‌্যাবের কাছে অস্ত্র জমা দিয়ে রাজু ও তার বাহিনীর সদস্যরা আত্মসমর্পণ করেছিলেন। কিছুদিন পূর্বে জেল থেকে ছাড়া পেয়ে স্বাভাবিক জীবনে ফিরে না এসে পূর্বের জীবনে ফিরে যাওয়ার জন্য জনবল সংগঠিত করার চেষ্টা করছিলেন তিনি। এ ঘটনায় তার বিরুদ্ধে রূপসা থানায় মামলা হয়েছে।

আলমগীর হান্নান/এসজে/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]