সিলেটে লকডাউন অমান্য করায় ৬ দিনে ৩৫০ মামলা, ৪২০ গাড়ি রেকারিং

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ১১:৪২ পিএম, ২১ এপ্রিল ২০২১

১৪ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত কঠোর লকডাউন চলাকালে আইন অমান্য করায় সিলেট মহানগর পুলিশ ৩৫০টি গাড়ির বিরুদ্ধে মামলা করেছে। একই সময়ে ৪২০টি গাড়ি রেকারিং করা হয়েছে।

লকডাউন অমান্য করায় এই ছয় দিনে মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ ও থানাপুলিশ যৌথ অভিযান চালিয়ে এসব মামলা দায়ের ও গাড়ি রেকারিং করা হয়।

বুধবার (২১ এপ্রিল) রাতে সিলেট মহানগর পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ তাহের জাগো নিউজের সিলেট অফিসের নিজস্ব প্রতিবেদকের মুঠোফোনে পাঠানো এক ক্ষুদে এ তথ্য জানান।

এ ব্যাপারে এসএমপির অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ তাহের জানান, গত ৫ এপ্রিল থেকে সারা দেশের মতো সিলেটেও শুরু হয় লকডাউন। প্রথমদিকের লকডাউন তেমন কঠোরভাবে বাস্তবায়ন না হলেও ১৪ এপ্রিল থেকে শুরু হওয়া লকডাউন বাস্তবায়ন হচ্ছে কঠোরভাবে।

jagonews24

সিলেট মহানগর এলাকায় লকডাউন সর্বাত্মক কার্যকরে এসএমপি সরব ভূমিকা পালন করছে। পাশাপাশি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালতও আইন অমান্যকারীদের বিরুদ্ধে দিচ্ছে মামলা। তাদের উদ্যোগে গত এক সপ্তাহে শুধুমাত্র কোতোয়ালি মডেল থানা এলাকায় ১৮৭ জনের বিরুদ্ধে মামলা করে ১ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া এসএমপির দক্ষিণ সুরমা থানা এলাকায় ১১টি মামলায় ৮ হাজার টাকা, শাহপরাণ থানা এলাকায় ২৬শ টাকা, মোগলাবাজার থানায় ৩ জনকে সাড়ে ৪ হাজার টাকা জরিমানাসহ ২০ গাড়ির বিরুদ্ধে প্রসিকিউশন দাখিল করা হয়েছে। পাশাপাশি ৬টি গাড়ি রেকিং করা হয়েছে।

জালালাবাদ থানাসহ সবমিলিয়ে গত ছয়দিনে ৩৫০টি গাড়ির বিরুদ্ধে মামলা দায়ের ও ৪২০টি গাড়ি রেকারিং করেছে পুলিশ বলে জানান এসএমপির এই কর্মকর্তা।

ছামির মাহমুদ/এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]