মূল্য তালিকা না থাকায় পাঁচ দোকানের জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৫:১৩ পিএম, ২৩ এপ্রিল ২০২১

রাজশাহীতে বাজার মনিটরিং কার্যক্রমের অংশ হিসেবে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় দোকানে মূল্য তালিকা না টানানোয় পাঁচ দোকানে মোট আট হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (২৩ এপ্রিল) ছুটির দিনে নগরীর সাহেববাজার ও উপশহর নিউমার্কেট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এ অভিযান পরিচালনা করে।

সকাল থেকে দুপুর পর্যন্ত চলা অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ। এসময় রাজশাহী মহানগর পুলিশের একটি দল তাকে সহযোগিতা করে।

হাসান-আল-মারুফ জানান, অভিযান পরিচালনার সময় মূল্য তালিকা না থাকায় নগরীর সাহেববাজার এলাকায় টোটন স্টোরকে এক হাজার, মেসার্স এস আর চাল ভাণ্ডারকে এক হাজার এবং সেলিম সবজির দোকানকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।

jagonews24

এছাড়া নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রির অপরাধে সুশীল স্টোরকে তিন হাজার এবং উপশহর নিউমার্কেট এলাকার রিজিক ভাণ্ডারকে দুই হাজার টাকা টাকা জরিমানা করা হয়েছে।

অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন-২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয়। একইসঙ্গে সবাইকে ভোক্তা আইন মেনে চলতে উদ্বুদ্ধসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে মাইকিং করা হয়।

ফয়সাল আহমেদ/এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]