শিবচরে স্পিডবোটডুবি : নিহতদের মধ্যে ৪ জন মেহেন্দিগঞ্জের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৬:১০ পিএম, ০৩ মে ২০২১

মাদারীপুরের শিবচরে থেমে থাকা বালুবোঝাই বাল্কহেডে ধাক্কায় নিহতদের মধ্যে বরিশালের মেহেন্দিগঞ্জের চার ব্যবসায়ী রয়েছেন।

তারা হলেন, উপজেলার উলানিয়া ইউনিয়নের পূর্বষট্টি গ্রামের কাপড় ব্যবসায়ী দুই ভাই রিয়াজ বেপারী (৩০) ও সাইফুল বেপারী (২৮), একই এলকার বোরকা ব্যবসায়ী সাইফুল ইসলাম (৩০) ও পাতারহাট বন্দরের মুদি ব্যবসায়ী মনির চাপরাশি (৩৫)।

নিহত রিয়াজ ও সাইফুল বেপারীর বড় ভাই আজাদ বেপারী জানান, ঈদকে সামনে রেখে দুই ভাই ঢাকায় মাল কেনার জন্য যাচ্ছিলেন। দুই ভাইয়ের সঙ্গে স্থানীয় বোরকা ব্যবসায়ী সাইফুল ইসলামও ঢাকায় যাচ্ছিলেন। দুর্ঘটনার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মৃতদের নামের মধ্যে তার দুই ভাই ও তাদের সঙ্গে থাকা সাইফুলের নাম দেখতে পান। এরপর শিবচর পুলিশের সঙ্গে যোগাযোগ করে মৃত্যুর ব্যাপারে নিশ্চিত হন তিনি।

আজাদ বলেন, তার ভাই রিয়াজের দু’টি মেয়ে আছে। আর ছোট ভাই সাইফুলের মাত্র তিনমাস আগে বিয়ে হয়েছে। তাদের পরিবারে সুখের কমতি ছিল না। সে বাড়িতে আজ শোকের মাতম চলছে।

তিনি জানান, ভাইদের মৃতদেহ গ্রামের বাড়িতে নিয়ে আসার জন্য তিনি শিবচরের উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

উলানিয়ার ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড সদস্য সৈয়দ আলী জানান, পূর্বষট্টি গ্রামের তিনজন মারা গেছেন বলে জানতে পেরেছেন। তাদের মরদেহ বাড়িতে নিয়ে আসার জন্য পরিবারের সদস্যরা শিবচরের উদ্দেশ্যে রওনা হয়েছেন। তিনজনের মৃত্যুর ঘটনায় পুরো গ্রামে শোকের মাতম চলছে।

উপজেলার পাতারহাট বন্দরের ব্যবসায়ী সুমন ফরাজি জানান, পাতারহাট বন্দরের তেমুহনী চত্বরের মুদী ব্যবসায়ী মনির চাপরাশি (৩৫) পদ্মা নদীতে দুর্ঘটনায় নিহত হয়েছেন। বাবা-মায়ের একমাত্র সন্তান মনির। তার দুটি কন্যা সন্তান রয়েছেন। ফেসবুকে ছবি দেখে তারা নিশ্চিত হয়েছেন মৃত্যুর ব্যাপারে। শিবচরের পুলিশও বিষয়টি নিশ্চিত করেছেন । মৃত্যুর খবরে তার বাবা-মা কান্না করতে করতে বারবার মূর্ছা যাচ্ছিলেন। স্ত্রীও শোকে পাগল প্রায়।

মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম বলেন, পদ্মা নদীতে বালুবাহী বাল্কহেডের সঙ্গে স্পিডবোটের ধাক্কায় নিহতদের মধ্যে বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার চার ব্যবসায়ী রয়েছেন বলে শিবচর থানা পুলিশ ও বিভিন্ন মাধ্যমে তারা জানতে পেরেছেন।

তিনি আরও বলেন, নিহত চারজনের মৃতদেহ বাড়িতে নিয়ে আসার জন্য তাদের স্বজনরা এরই মধ্যে শিবচরের উদ্দেশ্যে রওনা হয়েছেন।

উল্লেখ, সোমবার (৩ মে) সকাল ৭টায় মাদারীপুরের শিবচর উপজেলার বাংলাবাজার ফেরিঘাট সংলগ্ন পদ্মা নদীতে বালুবাহী বাল্কহেডের সঙ্গে স্পিডবোটের ধাক্কা লাগার ঘটনা ঘটে

সাইফ আমীন/এসএমএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]