শিশু-বয়স্কদের শপিংমলে না যেতে গণবিজ্ঞপ্তি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৯:০০ পিএম, ০৮ মে ২০২১
ফাইল ছবি

করোনা সংক্রমণরোধে আসন্ন ঈদে বাজার ও শপিংমলে শিশু ও বয়স্কদের না নিতে গণবিজ্ঞপ্তি জারি করেছে কাপাসিয়া উপজেলা প্রশাসন।

শনিবার (৮ মে) দুপুরে এ গণবিজ্ঞপ্তি জারি করা হয়।

কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা. ইসমত আরা স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে কাপাসিয়ার সব বাজার ও শপিংমলে অল্পবয়সী শিশু ও বয়স্ক ব্যক্তিদের না নেয়ার অনুরোধের পাশাপাশি স্কুল-কলেজগামী কিশোর-কিশোরীদের সন্ধ্যা ৭টার পর জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে ঘোরাফেরা ও আড্ডা দেয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়েছে।

কাপাসিয়ার ইউএনও মোসা. ইসমত আরা জানান, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে উপজেলার সব বাজার-শপিংমলে ঈদের কেনাকাটার সময় শিশু ও বয়স্কদের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। এতে বড়দের সঙ্গে শিশুদেরও করোনা সংক্রমণ ঝুঁকি বাড়ার সম্ভাবনা রয়েছে। তাই জনস্বার্থে এ আদেশ জারি করা হয়েছে।

এর আগে করোনা সংক্রমণরোধে সতর্কতার জন্য বুধবার (৫ মে) বিকেলে কাপাসিয়া বাজার কমবয়সী শিশুদের সঙ্গে নিয়ে কেনাকাটা করতে যাওয়ায় ১২ অভিভাবককে ভ্র্যাম্যমাণ আদালত বসিয়ে পাঁচ হাজার ৩০০ টাকা জরিমানা করেন ইউএনও মোসা. ইসমত আরা।

মো. আমিনুল ইসলাম/এএইচ/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।