বগুড়ায় দূরপাল্লার ৫১ বাস আটক, শ্রমিকদের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ০৯ মে ২০২১

 

নিষেধাজ্ঞা অমান্য করে ঢাকা-বগুড়া মহাসড়কে দূরপাল্লার বাস চলাচল করায় শাজাহানপুরে দ্বিতীয় বাইপাস সড়কে ৫১টি বাস আটকে দেয় পুলিশ। এ ঘটনার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করেন পরিবহন শ্রমিকরা।

রোববার (৯ মে) সকাল সাড়ে ১০টার থেকে ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে রাখনে শ্রমিকরা। পরে প্রশাসনের হস্তক্ষেপে অবরোধ তুলে নেয়া হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঢাকা থেকে যাত্রীবাহী বাস উত্তরাঞ্চলে যাতায়াত করছে। রোববার সকালে শাজাহানপুরের বেতগাড়ি দ্বিতীয় বাইপাস সড়কে চেকপোস্ট বসিয়ে অর্ধশতাধিক দূরপাল্লার ফিরতি বাস আটক করে পুলিশ।

প্রতিবাদে ওই সমস্ত বাসের শ্রমিকরা প্রায় ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে রাখেন। ফলে মহাসড়কের উভয়পাশে কয়েক কিলোমিটার জুড়ে যানজট সৃষ্টি হয়।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ঘটনাস্থলে পৌঁছে অবরোধকারীদের সঙ্গে আলোচনা করে অবরোধ তুলে নেয়া হয়। তবে আটক বাসগুলো ছেড়ে দেয়া হয়নি।

অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ জানান, অধিকাংশ বাস উত্তরাঞ্চলে যাত্রী নামিয়ে দিয়ে ঢাকায় ফিরছিল। আটক বাসগুলো ছেড়ে দেয়ার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। ৫১টি বাস আটক রয়েছে।

এসজে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]