নওগাঁয় ভুয়া চিকিৎসকের জেল-জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৬:১৩ পিএম, ০৯ মে ২০২১

নওগাঁয় নিয়ামতপুরে খালিদ বীন মাহবুব রহমান (৪৯) নামে এক ভুয়া চিকিৎসককে এক মাসের কারাদণ্ডসহ ৪০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। রোববার (৯ মে) সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নীলুফা সরকার এ আদেশ দেন।

খালিদ বীন মাহবুব রহমান নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার হাতিবান্ধা গ্রামের মিজানুর রহমানের ছেলে।

আদালত সূত্র জানায়, উপজেলার বেলী মোড়ের কামরুজ্জামানের বাসার নীচতলায় ভাড়া নেন খালিদ বীন মাহবুব রহমান। নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে গত একমাস ধরে তিনি রোগী দেখছিলেন। সেখানে নিজেকে এমবিবিএস, পিজিটি (আপার), এমডি মেডিসিন, চিকিৎসক মেডিসিন ও ডায়াবেটিকসসহ বিভিন্ন টাইটেল লিখে সাইনবোর্ড ঝুলিয়ে প্রতারণা করে আসছিলেন।

আদালতের জিজ্ঞাসাবাদে প্রথমে নিজেকে তিনি এমবিবিএস ডিগ্রীধারী চিকিৎসক হিসেবে পরিচয় দেন। কিন্তু আদালতের কাছে ডিগ্রী অর্জনের কোনো সার্টিফিকেট দেখাতে পারেননি। এছাড়াও সাইবোর্ডে ব্যবহৃত ডিগ্রীর কাগজপত্রও দেখাতে ব্যর্থ হন তিনি।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) নিলুফা সরকার বলেন, খালিদ বিন মাহবুবুর রহমান এক সময় ওষুধ কোম্পানির প্রতিনিধি হিসাবে কাজ করতেন। সেখানে অভিজ্ঞতা নিয়ে নিজেকে চিকিৎসক হিসেবে প্রচার করে ভুয়া চিকিৎসা সেবা দিয়ে আসছিলেন।

এসময় নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. প্রণব কুমার সাহাসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

আব্বাস আলী/আরএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]