বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ৩০ কিমি যানজট

আরিফ উর রহমান টগর আরিফ উর রহমান টগর , টাঙ্গাইল
প্রকাশিত: ০১:৩৩ পিএম, ১২ মে ২০২১ | আপডেট: ০২:০৭ পিএম, ১২ মে ২০২১

টাঙ্গাইলের করটিয়া থেকে বঙ্গবন্ধু সেতুপূর্ব গোলচত্বর পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। এর ফলে মহাসড়কের বেশ কিছু অংশে আটকে আছে যানবাহন। যে অংশে যানবাহন চলাচল করছে তারও গতিসীমা সর্বোচ্চ ৫-১০ কিলোমিটার। ঈদযাত্রার শেষের দিকে আর গণপরিবহন বন্ধ থাকায় মহাসড়কে মানুষের দুর্ভোগ চরমে পৌঁছেছে। রাতে মহাসড়কে চাপ কিছুটা কম থাকলেও ভোররাত থেকে গাড়ির চাপ বেড়েছে।

বুধবার (১২ মে) সকাল থেকেই মহাসড়কে এই পরিস্থিতি সৃষ্টি হয়েছে। তবে যানজট নিরসনে কাজ করছে পুলিশ।

jagonews24

মহাসড়কের করটিয়া, টাঙ্গাইল বাইপাস, এলেঙ্গা, সল্লা, হাতিয়া এলাকায় যানবাহনের সঙ্গে যাত্রীদের জটলা সৃষ্টি হয়েছে। পুলিশের চেকপোস্ট থাকায় যে যেখান থেকে সুযোগ পাচ্ছেন খালি কোনো যানবাহন দেখলেই তাতেই উঠে বসছেন। এদের বেশিরভাগই পোশাকশ্রমিক। আর তাদের বেশিরভাগই উত্তরাঞ্চলের বিভিন্ন জেলার মানুষ।

ঘরমুখো এসব মানুষদের গুনতে হচ্ছে চার থেকে পাঁচগুণ বেশি ভাড়া। গাদাগাদি করে বাড়ি ফেরা এসব মানুষদের মাঝে বেড়ে যাচ্ছে করোনা সংক্রমণের ঝুঁকি। বন্ধ ঘোষণা করা হলেও মহাসড়কে আজকেও দেখা যাচ্ছে দূরপাল্লার অসংখ্য বাস। মহাসড়কের আশেকপুর বাইপাস এলাকায় যানজটে আটকে আছে যানবাহন।

মাওনা গাজীপুর থেকে আসা যাত্রী নাজমুল বলেন, গার্মেন্টস ছুটি হয়েছে। যত কষ্টই হোক আর ভাড়া যতই লাগুক বাড়িতে যেতেই হবে। কারণ পরিবার-পরিজন নিয়ে ঈদ করার আনন্দই আলাদা।

jagonews24

উত্তরবঙ্গগামী কাহান পরিবহনের বাসচালক রেজাউল বলেন, ‘সরকার দূরপাল্লার বাস বন্ধ ঘোষণা করলেও যাত্রী ভোগান্তি কমাতে তারা গাড়ি চালাচ্ছেন। এতে তাদেরও কিছু আয় হচ্ছে। তবে প্রায় আধাঘণ্টা হলো মহাসড়কের আশেকপুর অংশে আটকা রয়েছি। যখন যানজট ছাড়বে তখন যেতে পারব। শুনছি সেতু পর্যন্তই নাকি এমন জ্যাম।’

টাঙ্গাইল ট্রাফিক পুলিশের সার্জেন্ট কাজী অলিদ জানান, ভোর থেকেই মহাসড়কে গাড়ির চাপ বেড়ে গেছে। এতে মহাসড়কের কোথাও কোথাও যানবাহন থেমে থেমে চলছে। বর্তমানে বঙ্গবন্ধু সেতু থেকে করটিয়া পর্যন্ত মহাসড়কে গাড়ির দীর্ঘ সারি রয়েছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত বলেন, বঙ্গবন্ধু সেতুর পূর্বপার থেকে গাড়ি টানতে না পারায় টাঙ্গাইলের অংশে থেমে যানবাহন চলাচল করছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এ অবস্থার উন্নতি হবে। পরিস্থিতি স্বাভাবিক করতে জেলা ও হাইওয়ে পুলিশ কাজ করে যাচ্ছে।

আরিফ উর রহমান টগর/এসআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]