ফাঁকা ঢাকা-আরিচা মহাসড়ক, নেই যানজট

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০২:২৪ পিএম, ১৩ মে ২০২১

রাত পোহালেই পবিত্র ঈদুল ফিতর। ঈদ সামনে রেখে গত কয়েকদিন ধরে সীমাহীন দুর্ভোগ সঙ্গী করে বাড়ির উদ্দেশে যাত্রা করছে মানুষ। তবে এই মুহূর্তে এ চিত্রটা সম্পূর্ণ আলাদা। ঢাকা-আরিচা মহাসড়কে যাত্রীর চাপ না থাকায় বেশিরভাগ গাড়ি অল্প যাত্রী নিয়ে চলাচল করছে। সড়কে লেগুনা-অটোরিকশাসহ অন্যান্য স্থানীয় পরিবহনের চাপ কমে গেছে। ফলে ঢাকা-আরিচা মহাসড়ক এখন আগের চেয়ে অনেকটাই ফাঁকা।

অল্প দূরত্বের মানুষজন অটোরিকশা-লেগুনা এবং বেশি দূরত্বের যাত্রীরা নিজেদের প্রয়োজনমতো প্রাইভেটকার-মাইক্রোবাসে যাতায়াত করছেন। এছাড়া মহাসড়কের বিভিন্ন পয়েন্টে ঘুরে ঘরমুখো যাত্রীদের ছাপ লক্ষ করা যায়নি।

jagonews24

গত কয়েকদিনে রাতের আঁধারে নিষেধাজ্ঞা অমান্য করে ও ঢাকা ছেড়েছে অসংখ্য মানুষ। এছাড়া শিল্প-কারখানাগুলো ছুটি ঘোষণা করায় শ্রমিকরাও যার যার মতো গাড়ি ভাড়া করে চলে গেছেন নিজেদের গন্তব্যে।

তবে শেষ মুহূর্তেও সাভারের বিপণিবিতানগুলোতে ঈদ কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন অনেকেই। তারা স্বাস্থ্যবিধি মেনে কেনাকাটা করছেন এবং জনসমাগমের ভয় এ ক’দিন মার্কেটে আসেনি।

jagonews24

শিল্পাঞ্চল সাভার ও আশুলিয়ার পোশাক কারখানাগুলো গত দুইদিন থেকে ছুটি হওয়ায় সড়কে যানচলাচলের চাপ বৃদ্ধি পেলেও ঈদযাত্রার শেষ দিনে ফাঁকা হতে শুরু করেছে এ অঞ্চলের সড়ক-মহাসড়ক। যে কারণে সড়কগুলোতে যানজট নেই।

এ বিষয়ে সাভার ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই) আব্দুস সালাম বলেন, আজ সড়কের পরিস্থিতি অনেকটাই ভালো। কোথাও কোনো যানজট নেই। মহাসড়কে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের সদস্যরা রয়েছে। তারা সড়কের পরিস্থিতি মনিটরিং করছে।

আল-মামুন/বিএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]