ঈদের দিনে বেরোবি শিক্ষকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৮:০৯ পিএম, ১৪ মে ২০২১

পবিত্র ঈদুল ফিতরের দিনে না ফেরার দেশে চলে গেলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক আক্তারুল ইসলাম। শুক্রবার (১৪ মে) দুপুরে শ্বাসকষ্টজনিত কারণে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে নিজ বাসভবনে ইন্তেকাল করেন তিনি। (ইন্না…রাজিউন)।

আক্তারুল পীরগঞ্জ উপজেলার ভেলাতৈড় গ্রামের তৌফিকুল ইসলামের ছেলে। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তৌফিকুল ইসলাম জানান, গতকাল বৃস্পতিবার তরমুজ খেয়ে হঠাৎ পেটের সমস্যা দেখা দেয় আক্তারুলের। এতে তিনি অসুস্থ হয়ে পড়লে ডাক্তারের পরামর্শে ওষুধ খেয়ে একটু সুস্থ হন। আজ ঈদের নামাজ আদায় করে দুপুরের দিকে জুমার নামাজ পড়তে যাওয়ার আগে আবার অসুস্থতা বোধ করেন তিনি। এরপর অবস্থা গুরুতর হলে এবং শ্বাসকষ্ট অনুভব করলে হাসপাতালে নেয়ার প্রস্তুতি চলে। এ অবস্থায় বাড়িতেই তার মৃত্যু হয়।

বাদ মাগরিব পীরগঞ্জ ভেলাতৈড় জামতলী স্কুল মাঠে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এরপর স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হয়।

এদিকে তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, সাংবাদিক সমিতিসহ বিভিন্ন সংগঠন শোক প্রকাশ করেছে। তারা শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

জীতু কবির/ইএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]