ভোগান্তি সঙ্গী করে ঢাকায় ফিরছেন মানুষ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার
প্রকাশিত: ০৭:৪১ পিএম, ১৭ মে ২০২১

শত বাধা আর ভোগান্তি সঙ্গী করে ঢাকায় ফিরছেন কর্মজীবী মানুষ। সাধারণ মানুষকে ভেঙে ভেঙে বিভিন্ন পরিবহনে রাজধানীতে আসতে দেখা গেছে।

ঈদের ছুটি শেষে রোববার (১৬ মে) অফিস খুললেও প্রথম কার্যদিবসে কর্মচাঞ্চল্য ফেরেনি শিল্পাঞ্চলে। দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকায় অনেকেই এখনও কর্মস্থলে ফিরতে পারেননি।

সোমবার (১৭ মে) সারাদিন ভেঙে ভেঙে বিভিন্ন মাধ্যমে রাজধানীতে আসতে শুরু করেছে সাধারণ মানুষ। সকাল থেকেই রাজধানীর প্রবেশ পথ বাইপাইল ও নবীনগর হয়ে আসতে শুরু করেছে উত্তর-পশ্চিম অঞ্চলের মানুষ। সকালে আশুলিয়ার বাইপাইল ও নবীনগর ত্রীমোড়ে যানবাহন কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মানুষ ও যানবাহনের ভিড় বাড়তে থাকে।

jagonews24

সরেজমিনে দুপুরে দেখা যায়, দূরপাল্লা ও ছোটো ছোটো পরিবহনে আসছে মানুষ। হাতে, মাথায় ও কাধে ব্যাগ বা বস্তা নিয়ে ফিরছেন তারা৷ বেলা যত বেড়েছে রাস্তায় ততই বেড়েছে কর্মমুখী মানুষের চাপ। তবে পোশাক কারখানার এক সপ্তাহের ছুটি শেষ না হওয়ায় যানবাহনের চাপ তুলনামূলক কম রয়েছে।

পরিবার নিয়ে আশুলিয়ায় ফিরছেন কর্মজীবী নারী আলেয়া আক্তার৷ তিনি বলেন, ছুটি আরও তিনদিন রয়েছে৷ কিন্তু পরিস্থিতি কী হয় বলা যায় না। তাই আগেই এসেছি। যেন পরে কষ্ট করতে না হয়৷

jagonews24

তৈরি পোশাক শ্রমিক রুহুল আমিন বলেন, গণপরিবহন চালু থাকলে অনেক কম ভাড়ায় ঢাকায় ফিরতে পারতাম। অতিরিক্ত ভাড়া দিয়ে মোটরসাইকেল, থ্রি হুইলার ও ব্যটারি চালিত অটোবাইকে করে ফিরছি।

জানতে চাইলে সাভার ট্রাফিক পুলিশের টি আই আব্দুস সালাম বলেন, সড়কের পরিস্থিতি এখন পর্যন্ত ভালো৷ তবে আমিনবাজার এলাকায় যানবাহনের চাপ একটু বেশি। ঢাকাগামী যাত্রীদের যেমন চাপ রয়েছে তেমনি ঘরে ফেরা মানুষেরও চাপ রয়েছে বলে জানান তিনি।

আল-মামুন/ এএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]