বক্তা আবু ত্ব-হার খোঁজ চেয়ে রংপুরে মায়ের জিডি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৮:৫৬ পিএম, ১৩ জুন ২০২১ | আপডেট: ০৯:০১ পিএম, ১৩ জুন ২০২১
ফাইল ছবি

তিন দিন ধরে নিখোঁজ আলোচিত বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনানের খোঁজ চেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তার মা আজেদা বেগম।

গত শুক্রবার (১১ জুন) বিকেলে রংপুর মহানগর পুলিশের (আরএমপি) কোতোয়ালি থানায় এ জিডি করেন তিনি।

রোববার (১৩ জুন) সন্ধ্যায় ত্ব-হার মা আজেদা বেগম জাগো নিউজকে জানান, তাদের বাড়ি রংপুর নগরের সেন্ট্রাল রোডের আহলে হাদিস মসজিদ সংলগ্ন। তবে ত্ব-হা তার স্ত্রী এবং দেড় বছর বয়সী ছেলে ও তিন বছরের মেয়েকে নিয়ে শালবন মিস্ত্রীপাড়া চেয়ারম্যান গলিতে ভাড়া বাসায় থাকেন।

গত বৃহস্পতিবার (১০ জুন) বিকেলে ঢাকা যাওয়ার কথা বলে তিনি বাসা থেকে বেরিয়ে যান। সর্বশেষ ওই রাতে মোবাইল ফোনে জানান তিনি সাভার যাচ্ছেন। এরপর রাত আড়াইটার দিকে স্ত্রী হাবিবা নূরের সঙ্গে মোবাইল ফোনে কথা হয় ত্ব-হার। তারপর আর যোগাযোগ হয়নি।

আজেদা বেগম আরও জানান, শুক্রবার সকাল থেকে ত্ব-হার ফোন বন্ধ পাওয়া যায়। সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজি শেষে না পেয়ে জিডি করেন তিনি।

ত্ব-হার শ্যালক জাকারিয়া হোসেনের অভিযোগ, ত্ব-হার সঙ্গে থাকা আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দীনও নিখোঁজ রয়েছেন। ওই রাতের পর থেকে তাদের সবার মোবাইল ফোনই বন্ধ রয়েছে।

এ বিষয়ে রংপুর মহানগর পুলিশের সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালি জোন) আলতাব হোসেন সাংবাদিকদের বলেন, ‘ত্ব-হার নিখোঁজের বিষয়ে তার মা থানায় জিডি করেছেন। বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।’

জানা গেছে, আবু ত্ব-হা নিজেকে ইসলামী স্কলার (পণ্ডিত) দাবি করেন। পড়াশোনা শেষ না হলেও তিনি ইসলাম ধর্মীয় বিভিন্ন স্পর্শকাতর বিষয়ে নিজের মতো করে ব্যাখা দিয়ে যাচ্ছেন অনেকদিন ধরেই, যা নিয়ে বিতর্ক আছে। সম্প্রতি ইউটিউবে প্রকাশিত তার বক্তব্যে ঢাকাকে ‘কেয়ামতের শহর’ হিসেবে উল্লেখ করেন তিনি। নারীর ক্ষমতায়নের বিরুদ্ধেও তার বক্তব্য আছে ইউটিউবে।

জীতু কবির/এসজে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - jago[email protected]