সাত বছরের সাজা, ২৮ বছর পালিয়েও হলো না রক্ষা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০১:৫১ এএম, ১৬ জুন ২০২১ | আপডেট: ০২:০৭ এএম, ১৬ জুন ২০২১

ময়মনসিংহের গৌরীপুরে ডাকাতির মামলায় সাত বছরের সাজাপ্রাপ্ত আসামি হাসেম মিয়া (৫৩) গ্রেফতার হয়েছেন। দীর্ঘ ২৮ বছর পালিয়ে থেকেও তার শেষ রক্ষা হয়নি।

গ্রেফতার হাসেম মিয়া জেলার তারাকান্দা উপজেলার কুঠুরাগাঁও গ্রামের মৃত সুরুজ আলীর ছেলে।

মঙ্গলবার (১৫ জুন) বিকেলে ময়মনসিংহ র‌্যাব-১৪ এ কথা জানায়।

এর আগে রোববার (১৩ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ব্রাহ্মণবাড়িয়া সদরের কাঞ্চনপুর এলাকায় অভিযান চালিয়ে হাসেম মিয়াকে গ্রেফতার করে র‌্যাব।

র‌্যাব-১৪ সূত্র জানায়, ১৯৯২ সালের ১০ ডিসেম্বর ডাকাতির অভিযোগে গৌরীপুর থানায় হাসেম মিয়ার নামে একটি মামলা হয়। ওই মামলায় হাসেম মিয়ার সাত বছরের কারাদণ্ড হয়। এরপর থেকে তিনি পলাতক ছিলেন। হাসেম মিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি করেন আদালত।

এরপর র‌্যাব-১৪ গোপন সংবাদের ভিত্তিতে হাসেম মিয়ার অবস্থান নিশ্চিত করে। গত রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-১৪-এর মিডিয়া অফিসার মো. আনোয়ার হোসেন বলেন, হাসেম মিয়া তার পরিচয় গোপন করে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় কাঞ্চনপুর এলাকায় বিয়ে করে দীর্ঘদিন ধরে সংসার করে আসছিলেন। ওই এলাকায় তিনি মাছ ধরে জীবিকা নির্বাহ করতেন।

গ্রেফতারের পর হাসেম মিয়াকে তারাকান্দা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে তারাকান্দা থানার ওসি আবুল খায়ের বলেন, র‌্যাব হাসেম মিয়াকে হস্তান্তর করার পর তাকে আদালতে নেয়া হয়। আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

মঞ্জুরুল ইসলাম/জেডএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]