দ্বিতীয় দফায় ময়মনসিংহে নতুন ঘর পাচ্ছে ৬৪৫ পরিবার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০২:৩৫ এএম, ১৮ জুন ২০২১ | আপডেট: ০২:০৫ পিএম, ১৮ জুন ২০২১

ময়মনসিংহে মুজিব শতবর্ষ উপলক্ষে দ্বিতীয় দফায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ৬৪৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে নতুন ঘর। আগামী ২০ জুন এসব পরিবারকে তাদের জমি ও ঘর বুঝিয়ে দেয়া হবে।

বৃহস্পতিবার (১৭ জুন) দুপুরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

এর মধ্যে সদরে ৭৫টি ঘর, মুক্তাগাছায় ৪৫টি, ফুলবাড়িয়ায় ৭০টি, ত্রিশালে ৪০টি, ভালুকায় ৮০টি, গফরগাঁওয়ে ৭০টি, নান্দাইলে ১০টি, ঈশ্বরগঞ্জে ৯০টি, গৌরীপুরে ২৫টি, তারাকান্দায় ৪০টি, ফুলপুরে ৩০টি, হালুয়াঘাটে ৪০টি, ধোবাউড়া উপজেলায় ৩০টি গৃহহীন ও দরিদ্র পরিবারের কাছে ঘর হস্তান্তর করা হবে।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক এনামুল হক বলেন, ময়মনসিংহ জেলার ১৩টি উপজেলায় ৬৪৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য টিনশেড দালান ঘর নির্মাণ করা হয়েছে। ২ শতাংশ জমির উপর দুই কক্ষবিশিষ্ট প্রতিটি আধা পাকা ঘরের নির্মাণে ব্যয় হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে জেলা প্রশাসক বলেন, আশ্রয়ণ প্রকল্প নির্মাণে সঠিক কর্মপরিকল্পনা অনুযায়ী টেকসই গৃহ নির্মাণে ডিডি এলজির নেতৃত্বে মনিটরিং কমিটি করা হয়েছে। কোথাও কোনো অনিয়ম, নির্মাণকাজে গাফিলতি, ত্রুটি এবং কাজের মান নিয়ে প্রশ্ন দেখা দিলে তাৎক্ষণনিক ব্যবস্থা নেয়া হয়েছে।

ময়মনসিংহ জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক একে এম গালিব হাসান খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাহাঙ্গীর আলম, অতিরিক্ত জেলা প্রশাসক সমর কান্তি বসাক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলামসহ জেলা ও উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মঞ্জুরুল ইসলাম/এমআরআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]