জোড়াগেট হাটে ঘণ্টায় ৫ লাখ টাকা হাসিল আদায়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০৩:০৭ এএম, ২০ জুলাই ২০২১

খুলনা মহানগরীর জোড়াগেট পশুর হাট জমজমাট হয়ে উঠেছে। সোমবার দুপুরের পর থেকে মাত্র ৬ ঘণ্টার ব্যবধানে হাটের হাসিল আদায় ৩০ লাখ টাকার বেশি হয়েছে। সে হিসেবে প্রতি ঘণ্টায় হাসিল আদায় হয়েছে ৫ লাখ টাকার।

উদ্বোধনের পর গত ২ দিন খুব বেশি বেচাকেনা না হলেও সোমবার সারাদিনই পশু বিক্রির পরিমাণ ছিল অনেক বেশি। গবাদি পশুর আমদানিও বেড়েছে অনেক। তবে হাটে স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি।

খুলনা সিটি করপোরেশন সূত্র জানিয়েছে, জোড়াগেট পশু হাটে ১৯ জুলাই রাত ৯টা পর্যন্ত ১৬০০ গরু, ৪৫৫টি ছাগল ও ২টি ভেড়া বিক্রি হয়েছে। এ বাবদ হাসিল আদায় হয়েছে ৬১ লাখ ৩১ হাজার ৮০ টাকা।

গত ১৫ জুলাই খুলনা সিটি করপোরেশনের উদ্যোগে জোড়াগেটে এই পশুর হাট উদ্বোধন করা হয়। সোমবার সকাল থেকে হাটে ক্রেতার সমাগম ছিল বেশি। হাটে স্বাস্থ্যবিধি মানার জন্য মাইকিং করা হলেও তা আমলেই নিচ্ছেন না কেউ। কারো কারো মুখে মাস্ক থাকলে তা ছিল থুতনির নিচে।

হাটে আসা ক্রেতা শাহাজাহান বলেন, গত বছরের তুলনায় এবার দাম একটু বেশি। বিশেষ করে বড় গরু থেকে মাঝারি সাইজের গরুর দাম তুলনামূলক বেশি বলে তিনি জানিয়েছেন।

বিক্রেতা সাহেব কাজী নড়াইল থেকে ১০টি গরু নিয়ে এসেছেন জোড়াগেট হাটে। গত তিনদিন হাটে ক্রেতার সংখ্যা কম থাকলেও আজ সকাল থেকে আসতে শুরু করেছে, বেচাকেনাও মোটামুটি ভালো। সকাল থেকে তার সাতটি গরু বিক্রি হয়েছে, বাকি রয়েছে তিনটি। এগুলো বিক্রি হলে তিনি বাড়ি ফিরে যাবেন বলে জানান।

পশুর দাম বৃদ্ধির কথা জানতে চাইলে তিনি বলেন, খাবারের দাম বেড়েছে। তাছাড়া পরিবহন সংকট থাকার কারণে অতিরিক্ত ভাড়া দিয়ে হাটে আসতে হয়েছে।

হাসিল ঘরের কর্মকর্তা মো. জাকির হোসেন জানান, ‌শুরু থেকে আজ সোমবার দুপুর পর্যন্ত রাজস্ব আদায় হয় ৩০ লাখ টাকা। আর সোমবার দুপুরের পর থেকে এখন পর্যন্ত (রাত ৯টা) মোট হাসিল আদায় হয় ৬১ লাখ ৩১ হাজার ৮০ টাকা।

আলমগীর হান্নান/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]