বরিশালে অনুমোদনহীন-মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ, ৫ ফার্মেসিকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৭:৩৯ পিএম, ২৬ জুলাই ২০২১

বরিশাল নগরীতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অনুমোদনহীন এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় পাঁচ ফার্মেসিকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

সোমবার (২৬ জুলাই) দুপুরে বান্দ রোডের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে এবং আশপাশ এলাকায় জেলা প্রশাসনের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট পৃথক অভিযান পরিচালনা করেন। তাদেরকে সহায়তা করেন ওষুধ প্রশাসন, বিজিবি ও মেট্রোপলিটন পুলিশের সদস্যরা।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) গৌতম বাড়ৈ জানান, অনুমোদনহীন এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করা হচ্ছে এমন সংবাদ পেয়ে নগরীর বান্দ রোডসহ আশপাশ এলাকায় অভিযান চালানো হয়। এ সময় শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সামনের পাঁচ ফার্মেসি থেকে বিপুল পরিমাণ স্যাম্পল, মেয়াদোত্তীর্ণ ও অনুমোদনহীন ওষুধ জব্দ করা হয়।

jagonews24

তিনি আরও জানান, অনুমোদনহীন ও মেয়াদোত্তীর্ণ ওষুধ মজুত এবং বিক্রির দায়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মারুফ দস্তগীর মেডিকেলের সামনে বান্দ রোডের বরগুনা মেডিকেল হলকে ২০ হাজার টাকা জরিমানা করেন। একই অপরাধে নির্বাহী ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন আল হেলাল মেসার্স পলি মেডিকেল হলকে ১০ হাজার টাকা জরিমানা করেন। পাশাপাশি অপর একটি অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আতাউর রাব্বী বিভিন্ন অপরাধে জাহানারা মেডিকেল হলকে ৩০ হাজার টাকা, মহসিন মেডিকেল হলকে ৩০ হাজার টাকা এবং রূপালী মেডিকেল হলকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

পরে জব্দ করা বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ এবং অনুমোদনহীন ওষুধ পুড়িয়ে ধ্বংস করা হয় বলেও জানান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট।

সাইফ আমীন/এসজে/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]