বরিশালে জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় বীর মুক্তিযোদ্ধা নিহত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৫:৫৮ পিএম, ২৯ জুলাই ২০২১

বরিশালের উজিরপুর উপজেলায় জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় দেলোয়ার হোসেন তালুকদার (৭০) নামের এক বীর মুক্তিযোদ্ধা নিহত হয়েছেন। হামলায় তার তিন ছেলে ও এক পুত্রবধূ গুরুতর আহত হয়েছেন। আহতদের বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুর পৌনে ১২টার দিকে দেলোয়ার হোসেনকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এর আগে সকালে জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হন দেলোয়ার।

নিহত দেলোয়ার হোসেন তালুকদার উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়নের আটিপাড়া গ্রামের মৃত হাশেম তালুকদারের ছেলে।

jagonews24

আহতরা হলেন-নিহত দেলোয়ার হোসেনের বড় ছেলে বিপ্লব তালুকদার (৪০), মেজ ছেলে সোহাগ তালুকদার (৩৫) ও ছোট ছেলে জুয়েল তালুকদার (৩০)। এছাড়া বিপ্লব তালুকদারের স্ত্রী রোজিনা বেগম আহত হয়েছেন।

নিহত দেলোয়ার হোসেনের ছোট ভাই আনোয়ার হোসেন তালুকদার জানান, ২০ শতাংশ জমি নিয়ে তার ভাই দেলোয়ার হোসেনের সঙ্গে প্রতিবেশী নুরুল ইসলাম সিপাহীর দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এক সপ্তাহ আগে ওই বিরোধপূর্ণ জমিতে ধান রোপণ করেন নুরুল ইসলাম সিপাহী। বৃহস্পতিবার সকালে দেলোয়ার হোসেন সেই ধান তুলে ফেলেন। এরপর ওই জমিতে তিনি ধান রোপণ করছিলেন। এসময় নুরুল ইসলাম সিপাহীর নেতৃত্বে আজগর সিপাহী, জলিল সিপাহী, নুর মোহাম্মদ সিপাহীসহ ১২-১৫ জন লোক ধারালো অস্ত্র নিয়ে দেলোয়ার হোসেনের ওপর হামলা চালান। এসময় তাকে রক্ষা করতে তিন ছেলে ও এক পুত্রবধূ এগিয়ে গেলে তাদেরও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করা হয়।

পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে দুপুর পৌনে ১২টার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। এসময় জরুরি বিভাগের চিকিৎসক দেলোয়ার হোসেনকে মৃত ঘোষণা করেন।

jagonews24

দেলোয়ার হোসেনের বড় ছেলে বিপ্লব তালুকদার ও মেজ ছেলে সোহাগ তালুকদারের অবস্থা আশঙ্কাজনক। তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

হামলার বিষয়ে জানতে চাইলে নুরুল ইসলাম সিপাহী দাবি করেন, ওই ২০ শতাংশ জমি তার। তিনি দীর্ঘদিন ধরে ওই জমি ভোগদখল করে আসছেন। সকালে ওই জমিতে তার রোপণ করা ধান দেলোয়ার হোসেন তুলে ফেলেন। তিনি বাধা দিতে গেলে দেলোয়ার হোসেনের পরিবারের সদস্যরা প্রথমে হামলা করেন। হামলায় তার পরিবারের দুই সদস্য আহত হয়েছেন।

উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী আরশাদ জানান, হামলার ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারে পুলিশের একাধিক টিম কাজ করছে।

সাইফ আমীন/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]