বরিশাল থেকে ঢাকাগামী শ্রমিকদের মাঝে খাবার প্যাকেট বিতরণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ০১ আগস্ট ২০২১

বরিশাল থেকে ঢাকাগামী পোশাক কারখানাসহ বিভিন্ন রফতানিমুখী শিল্প-কারখানার শ্রমিকদের মাঝে বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) পক্ষ থেকে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে।

রোববার (১ আগস্ট) দুপুর ২টার দিকে নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনালে ঢাকায় ফেরার জন্য বাসে অপেক্ষারত চার শতাধিক শ্রমিককে খাবার প্যাকেট দেয়া হয়।

বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা শাখার আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবীব রুমন ও সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তীর নেতৃত্বে নেতাকর্মী ও স্বেচ্ছাসেবী এ কাজে অংশ নেন। এসময় তাদের পক্ষ থেকে নগরীর ১৩, ১৪, ১৫ নম্বর ওয়ার্ডে লকডাউনের কারণে কর্মহীন অসহায় মানুষের মাঝে আরও চার শতাধিক প্যাকেট খাবার বিতরণ করা হয়।

ডা. মনীষা চক্রবর্তী জানান, পোশাক কারখানাসহ বিভিন্ন রফতানিমুখী শিল্প-কারখানা খুলে দেয়ায় বিভাগের বিভিন্ন জেলা থেকে হাজার হাজার মানুষ বরিশাল হয়ে ঢাকা ও এর আশপাশের এলাকায় ফিরছেন। তাদের মধ্যে অনেকেই আছেন, যাদের হোটেল থেকে খাবার কিনে খাওয়ার সামর্থ্য নেই। তাই ঢাকাগামী এসব শ্রমিকদের মাঝে খাবার প্যাকেট বিতরণ করা হয়েছে।

আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন বলেন, গত কয়েকদিন ধরে লকডাউনে কর্মহীন মানুষের খাদ্য সহায়তার জন্য বাসদ বরিশাল জেলা শাখার উদ্যোগে ‘কমিউনিটি কিচেন’ এর কার্যক্রম চলছে। প্রতিদিন মুরগির মাংস দিয়ে খিচুড়ি রান্না করা হচ্ছে। পরে ওই খাবার প্যাকেট করে কর্মহীন গরিব মানুষের মাঝে বিতরণ করা হচ্ছে। ওই কার্যক্রমের আওতায় আজ দুপুরে পোশাক কারখানাসহ বিভিন্ন রফতানিমুখী শিল্প-কারখানার শ্রমিকদের মাঝে খাবার প্যাকেট বিতরণ করা হয়েছে।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে নগরীর সদর রোড টাউন হলের সামনে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা শাখার উদ্যোগে সামাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। লকডাউনে গণপরিবহন বন্ধ রেখে কল-কারখানা খোলার ঘোষণা দিয়ে শ্রমিকদের নিরাপত্তা, হয়রানি ও দুর্ভোগের প্রতিবাদে সংগঠনটির নেতাকর্মীরা এই কর্মসূচি পালন করেন।

সাইফ আমীন/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]