আশুলিয়ায় শ্রমিক কলোনিতে আগুনে পুড়ে শিশুর মৃত্যু

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০৩:৩৪ এএম, ১০ সেপ্টেম্বর ২০২১

সাভারের আশুলিয়ায় সিলিন্ডার গ্যাসের চুলা থেকে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ হয়ে আঁখি মনি (৩) নামের এক শিশুর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে আশুলিয়ার জামগড়া এলাকার হানিফ ও হুমায়ুন কবিরের বাড়িতে এ দুর্ঘটনা ঘটে।

নিহত আখি মনি লালমনিরহাটের বনগ্রাম এলাকার রফিকুল ইসলামের মেয়ে। সে তার পোশাকশ্রমিক বাবা-মায়ের সঙ্গে ওই এলাকায় বসবাস করতো।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, বাবা-মা পোশাক কারখানায় কাজে যাওয়ায় তাদের তিন বছরের শিশু আঁখি মনি নিজেদের টিনশেড ঘরে অন্য শিশুদের সঙ্গে খেলছিল। এসময় হঠাৎ তাদের পাশের ঘরে রান্নার করার সময় গ্যাসের চুলা থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

মুহূর্তেই আগুন কয়েকটি ঘরে ছড়িয়ে পড়ে। এসময় অন্য শিশুরা ঘর থেকে বের হতে পারলেও আঁখি মনি ভয়ে খাটের নিচে গিয়ে লুকালে সেখানেই অগ্নিদগ্ধ হয়ে মারা যায় সে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর জিহাদ হোসেন জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে তিনটি ইউনিটের প্রায় এক ঘণ্টার চেষ্টায় রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এসময় ঘরের মধ্যে আটকাপড়া একটি শিশু মারা যায়। মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

তিনি বলেন, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে, গ্যাস সিলিন্ডার লিকেজ থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি।

আল-মামুন/এএএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]