দুলতে দুলতে ট্রাকসহ ভেঙে পড়লো বেইলি ব্রিজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ১২:১৮ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২১

বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা খালে বেইলি ব্রিজ ভেঙে পাথরবোঝাই একটি ট্রাক পানিতে পড়েছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি। ব্রিজটি দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েছেন বরিশাল-বানারীপাড়া ও স্বরূপকাঠি রুটের যাত্রীরা।

বুধবার (১৫ সেপ্টেম্বর) সকালে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সিলেট থেকে পাথরবোঝাই একটি ট্রাক বানারীপাড়ার দিকে যাচ্ছিল। সকালে মাধবপাশা খালে বেইলি ব্রিজ অতিক্রমকালে ব্রিজটি দুলতে শুরু করে। একপর্যায়ে পাথরবোঝাই ট্রাকটি ব্রিজ ভেঙে পানিতে পড়ে যায়। তবে চালক ও তার সহকারী ট্রাক থেকে নিরাপদে বেরিয়ে আসতে সক্ষম হন।

বানারীপাড়া উপজেলার লোকজন বরিশাল নগরীতে সরাসরি বাস, অটোরিকশা, থ্রি হুইলারসহ বিভিন্ন যানবাহন চলাচলের মাধ্যম এই বেইলি ব্রিজ। তবে ব্রিজটি ভেঙে পড়ায় দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের।

এয়ারপোর্ট (বিমানবন্দর) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমলেশ চন্দ্র হালদার জানান, দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরির্শন করেছে। বিষয়টি সড়ক ও জনপথ বিভাগকে জানানো হয়েছে।

বরিশাল সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মিন্টু রঞ্জন দেবনাথ জানান, ভেঙে পড়া ব্রিজটির পাশেই জাইকার অর্থায়নে প্রকল্পের আওতায় নতুন একটি সেতু নির্মাণ কাজ চলছে। ওই সেতু নির্মাণকারী ঠিকাদারি প্রতিষ্ঠানের সঙ্গে কথা হয়েছে। তারা দ্রুত সময়ের মধ্যে ক্ষতিগ্রস্ত বেইলি ব্রজটি মেরামত করে দেওয়ার কথা জানিয়েছেন।

সাইফ আমীন/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]