রংপুরে মানবপাচার চক্রের দুই সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৫:২৮ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২১

রংপুরে মানবপাচার চক্রের সক্রিয় দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।

বুধবার (১৫ সেপ্টেম্বর) ভোরে রংপুরের বদরগঞ্জ এবং গাইবান্ধার সুন্দরগঞ্জ থানা এলাকা হতে তাদের গ্রেফতার করে র‌্যাব-১৩ এর সদস্যরা।

গ্রেফতাররা হলেন-সুন্দরগঞ্জের মুজিবুর রহমান মুছা (৫৫) এবং বদরগঞ্জের অহিদুল ইসলাম (৫০)।

বুধবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান র‌্যাব-১৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ।

জানা যায়, সাম্প্রতিক সময়ে বিদেশে বাংলাদেশি শ্রমিকদের সুনাম ও চাহিদার প্রেক্ষিতে বিপুল পরিমাণ জনশক্তি বিদেশে কর্মরত রয়েছেন এবং দিন দিন বাংলাদেশি শ্রমিকদের চাহিদা বাড়ছে। এই সুযোগে অসাধু দালাল চক্র স্বল্প আয়ের মানুষদের নানা ধরনের লোভ দেখিয়ে পাচার করছে। এ বিষয়ে মধ্যপ্রাচ্যে পাচার হওয়া এমন একজন ভুক্তভোগী রংপুরে র‌্যাব-১৩ বরাবর একটি অভিযোগ করেন। প্রমাণ হিসেবে বিভিন্ন কাগজপত্রও দাখিল করেন তিনি। এরপরই তদন্ত শুরু করে র‌্যাব-১৩ একটি দল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে রংপুরের বদরগঞ্জ থানা এবং গাইবান্ধার সুন্দরগঞ্জ এলাকা থেকে মানবপাচার চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেন দীর্ঘদিন ধরে তারা গ্রামের সহজ সরল লোকদের টার্গেট করে প্রতারণার ফাঁদ সৃষ্টি করে মানবপাচার করতেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সম্প্রতি ডাক্তার লিটন (৪৫) নামে একজনকে মানবপাচারে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়। আটক দুইজন ডাক্তার লিটনের সহযোগী বলে স্বীকার করেছেন। গ্রেফতার হওয়া মানব পাচারকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

জিতু কবীর/ এফআরএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]