মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে ভুক্তভোগীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:১৪ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২১

চট্টগ্রামের মিরসরাই উপজেলায় এক প্রবাসীর নির্দেশে জোরপূর্বক জায়গা দখল ও মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন করেছেন ভুক্তভোগীরা। বুধবার (১৫ সেপ্টেম্বর) সকালে বারইয়ারহাট ট্রাফিক মোড়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ভুক্তভোগীরা অভিযোগ করেন, প্রবাসী ফখরুল ইসলাম দেশের বাইরে থেকে দেশে তার সিন্ডিকেট বাহিনীদের দিয়ে জবর দখল, হামলা মামলা দিয়ে হয়রানি করে। সরকারি খাস জায়গা, কবরস্থানের জায়গা, ব্যক্তি মালিকানা জয়গা দলখ করে সীমানা প্রাচীর তৈরি অভিযোগ করেন ভুক্তভোগীরা। যার ফলে উপজেলার বিভিন্ন এলাকার মানুষ চলাচলে বাধা এবং বর্ষা মৌসুমে জলাবদ্ধতায় কষ্ট ও ভোগান্তি পোয়তে হয়।

jagonews24

এসব কাজে বাধা দিলে তার বিরুদ্ধে সামজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা তথ্য প্রচার সম্মানহানি ও মিথ্যা মামলার কারণে থানা কোর্টে দৌড়াতে গিয়ে সর্বহারা হয়ে গেছে অনেক পরিবার। এছাড়াও পুরো উপজেলায় জায়গা সংক্রান্ত বিরোধ নিয়ে বিভিন্ন জনের নামে প্রায় শতাধিক মামলা দিয়ে হয়রানি করছে দেশে থাকা ফখরুল ইসলামের সদস্যরা।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন- বারইয়ারহাট পৌরসভার কাউন্সিলর রসূল আহমদ নবী, আরিফ উদ্দিন মাসুদ, বিশু প্রসাদ দত্ত রতন সহ ভুক্তভোগীরা। এ সময় বক্তারা ফখরুল ইসলামকে দেশে এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন এবং আইনশৃঙ্খলা বাহিনীকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

মিজানুর রহমান/এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]