ডিজিটাল আইনের মামলায় জামিন পেলেন বিএনপি নেতা হাফিজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৩:০৬ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২১

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় জামিন পেয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদসহ দুজন।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বরিশাল সাইবার ট্রাইব্যুনালে হাজির হয়ে তারা আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ ও আসামি পক্ষের আইনজীবীদের বক্তব্য শুনে তাদের জামিন মঞ্জুর করেন ট্রাইব্যুনালের বিচারক গোলাম ফারুক।

সাইবার ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী (পেশকার) মো. কাকন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় হাফিজ উদ্দিন আহমেদ ও বাবুল বিশ্বাস আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের বক্তব্য শুনে আদালত তাদের দুই জনকে জামিন দেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালে ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনের আগে ২৪ ডিসেম্বর হাফিজ উদ্দিন আহমেদের সঙ্গে বাবুল বিশ্বাসের মোবাইল ফোনে কেন্দ্র দখল করে ভোটের ফলাফল তাদের পক্ষে নেওয়ার কথোপকথন হয়। তাদের এ ফোনালাপ ফাঁস হলে ভোলার লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফরিদ তালুকদার বাদী হয়ে ২৮ ডিসেম্বর লালমোহন থানায় আটজনকে আসামি করে মামলা করেন।

তদন্ত শেষে পুলিশ হাফিজ উদ্দিন আহমেদ এবং বাবুল বিশ্বাসকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয়। পরে মামলাটি বিচারের জন্য বরিশাল সাইবার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়।

সাইফ আমীন/এসজে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]