স্বাস্থ্য কমপ্লেক্সের ছাদের পলেস্তারা খসে দুই কর্মচারী আহত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২১

বরিশালের উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ছাদের পলেস্তারা খসে পড়ে দুই কর্মচারী আহত হয়েছেন। তাদের প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে বাড়ি পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হিসাবরক্ষক মো. রেজাউল ইসলাম (৪০) এবং আয়ুর্বেদিক সহকারী মো. হান্নান (৪৫)।

আহতদের সঙ্গে কথা বলে জানা যায়, স্বাস্থ্য কমপ্লেক্সের পুরোনো ভবনে দাপ্তরিক কাজ করছিলেন তারা। হঠাৎ ছাদের পলেস্তারার একটি অংশ খসে পড়ে। এতে মাথা, মুখমণ্ডল, হাতসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত পান তারা। পরে ভবনের বাইরে খোলা জায়গায় আশ্রয় নেন।

jagonews24

বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শওকত আলী জানান, সত্তরের দশকে নির্মাণ করা হয় স্বাস্থ্য কমপ্লেক্সের পুরোনো ভবনটি। পরে আলাদা ভবন নির্মাণ করে ২০ শয্যার হাসপাতালটি ৫০ শয্যায় উন্নীত করা হয়। প্রায় ৫০ বছর আগে নির্মিত হাসপাতালের মূল ভবনটি অনেক আগেই জরাজীর্ণ হয়ে পড়েছিল। ওই ভবনটিতে বর্তমানে নারী ও শিশু ওয়ার্ড এবং অফিস কক্ষ রয়েছে।

তিনি আরও জানান, পাঁচ বছর আগে ভবনটির সংস্কারকাজ করা হয়েছিল। এরপর আর কোনো কাজ করা হয়নি। জরাজীর্ণ ভবনটির বেহাল দশার কথা জানিয়ে একাধিকবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিত ও মৌখিক ভাবে জানানো হলেও লাভ হয়নি।

বরিশাল স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী মো. রফিকুল ইসলাম জানান, দুই সপ্তাহ আগে তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মনিরুজ্জামান মোল্লা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন। ভবনটি ভেঙে নতুন ভবন নির্মাণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

সাইফ আমীন/ এফআরএম/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]