বিদ্যালয় পরিদর্শনে গিয়ে ক্লাস নিলেন ইউএনও

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২১

‘নিজ উপজেলার প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে শ্রেণি কার্যক্রম পরিদর্শন করতে হবে’— এমনই একটি সরকারি নির্দেশনা পালন করতে গিয়ে ক্লাস নিলেন পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুল হাই মোহাম্মদ আবু আনাছ। তিনি সদর উপজেলার কাঁঠালবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির একটি ক্লাস নিয়েছেন।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে পুঠিয়ার কয়েকটি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে গিয়ে ওই বিদ্যালয়ে ক্লাস নেন ইউএনও।

jagonews24

বিদ্যালয়ের শিক্ষকরা জানান, বেলা ১১টার দিকে বিদ্যালয় পরিদর্শনে আসেন ইউএনও নুরুল হাই মোহাম্মদ আবু আনাছ। এ সময় পঞ্চম শ্রেণির একটি কক্ষে কথা বলতে বলতে ক্লাস নেওয়া শুরু করে দেন ইউএনও। তার ২০ মিনিটের ক্লাসে শিক্ষার্থীরা বিভিন্ন অজানা বিষয়ে জানতে ও শিখতে সক্ষম হয়। পরে তিনি বিদ্যালয়ের প্রতিটি ক্লাসের ছাত্রছাত্রীদের পড়াশোনার বিষয়ে খোঁজ নেন।

jagonews24

কাঁঠালবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক গোলাম মোস্তফা বলেন, নির্বাহী কর্মকর্তা আকস্মিক পরিদর্শনে আসা মানে বিদ্যালয়ে শিক্ষার গুণগতমান আরও বৃদ্ধি পাওয়া। তার ক্লাস করার কারণে শিক্ষার্থীরা খুবই আনন্দিত। তার ব্যতিক্রমী এ উদ্যোগকে সবাই স্বাগত জানিয়েছেন।

jagonews24

পুঠিয়ার ইউএনও নুরুল হাই মোহাম্মদ আবু আনাছ বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী করোনাকালীন এ দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে মাঝে মধ্যে পরিদর্শনে যেতে হবে। এর পাশাপাশি সরকারি বিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান ঠিকমতো চলছে কি-না তা তদারকি করাও আমাদের দায়িত্ব। এ দায়িত্ববোধ থেকেই পরিদর্শনে গিয়ে মনে হলো কিছুক্ষণের জন্য বাচ্চাদের একটু পাঠদান করি। আমার ক্লাসে তারা যে আনন্দ পেয়েছে তাতে আমি সবচেয়ে বেশি আনন্দিত হয়েছি।

ফয়সাল আহমেদ/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]