টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পেল ৯ কিশোর

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০৯:৫৭ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২১

সাভারের আশুলিয়ায় টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করে বাইসাইকেল উপহার পেল নয় কিশোর। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) জুমার নামাজের পর তাদের পুরস্কৃত করে ঘোষবাগ মাদবর বাড়ি মসজিদের মসজিদ কমিটি।

নিয়মিত নামাজ আদায়ের পুরস্কার হিসেবে কিশোরদের প্রত্যেককে একটি করে দুরন্ত বাইসাইকেল উপহার দেওয়া হয়। প্রতিটি সাইকেলের দাম পড়েছে ৮ হাজার ৮০০ টাকা। শিশু-কিশোরদের নামাজে আগ্রহী করতে অভিনব এ কর্মসূচি হাতে নিয়েছে মসজিদ কর্তৃপক্ষ।

jagonews24

ঘোষবাগ মাদবর বাড়ি জামে মসজিদ কমিটির সভাপতি মজিবর রহমান শাহেদ বলেন, গত ১৫ আগস্ট এ প্রতিযোগিতা শুরু হয়। এলাকার ৬৪ জন শিশু-কিশোর প্রতিযোগিতায় অংশ নেয়। টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে এসে আদায় করতে সক্ষম হয় নয় কিশোর। শুক্রবার তাদের অনুষ্ঠানিকভাবে বাইসাইকেল দিয়ে পুরস্কৃত করা হয়।

তিনি আরও বলেন, যারা টানা ৪০ দিন নামাজ আদায় করতে পারেনি তাদেরও আমরা পুরস্কৃত করেছি। ১৭ জন শিশু-কিশোরকে একটি করে জায়নামাজ ও বাকিদের টুপি, রুমাল দেওয়া হয়েছে। সবাইকে আমরা দুপুরের খাবার খাইয়েছি।

আল-মামুন/এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]