রাষ্ট্রদ্রোহ মামলায় মিনুসহ বিএনপির তিন নেতার জামিন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৭:১৫ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২১

রাষ্ট্রদ্রোহ মামলায় জামিন পেলেন বিএনপির তিন নেতা। রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুরে জামিন আবেদনের শুনানি শেষে রাজশাহী মহানগর দায়রা জজ ইলিয়াস হোসেন তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

জামিনপ্রাপ্ত তিন নেতা হলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা মিজানুর রহমান মিনু, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও রাসিকের সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল ও রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন।

মামলার আসামিপক্ষের আইনজীবী আলী আশরাফ মাসুম জানান, দুপুর দেড়টার দিকে বিএনপির তিন নেতা মহানগর আদালতে আত্মসমর্পণ করলে বিচারক উভয় পক্ষের যুক্তিতর্ক শেষে তাদের জামিন মঞ্জুর করেন।

ঘটনা সূত্রে জানা গেছে, ২ মার্চ রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধানমন্ত্রীকে নিয়ে বক্তব্য দেওয়ায় বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ মোট চারজনের বিরুদ্ধে রাজশাহী জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসকের কাছে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করে রাজশাহী মহানগর আওয়ামী লীগ। জেলা প্রশাসক সেটি অনুমোদনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠান।

jagonews24

১৬ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মামলাটির অনুমোদন পায় রাজশাহী মহানগর আওয়ামী লীগ। প্রাপ্ত অনুমতির বলে গত ৩১ মার্চ রাষ্ট্রদ্রোহ মামলায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। পরে এ মামলায় গত ২৬ আগস্ট উচ্চ আদালত থেকে চার সপ্তাহের আগাম জামিন পান তারা।

২৩ সেপ্টেম্বর রাজশাহীর তিন নেতার আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করার দিন ধার্য ছিল। কিন্তু আদালতের প্রয়োজনীয় প্রস্তুতি না থাকায় তিনদিন পিছিয়ে ২৬ তারিখ নির্ধারণ করা হয়। এরই পরিপ্রেক্ষিতে রোববার আসামিপক্ষের আইনজীবী ও রাষ্ট্রপক্ষের আইনজীবীদের মধ্যে দেড় ঘণ্টার বিরতিহীন যুক্তিতর্কের পর আগামী হাজিরার ধার্য তারিখ ৩০ নভেম্বর পর্যন্ত জামিন মঞ্জুর করেন মহানগর দায়রা জজ আদালত।

ফয়সাল আহমেদ/এসজে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]