বর্তমান সরকার ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে: জোনায়েদ সাকি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৬:২২ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২১

বর্তমান সরকার ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে রংপুর নগরীর একটি কমিউনিটি সেন্টারে ‘ভোটাধিকার প্রতিষ্ঠা ও রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তরে লক্ষ্যে বৃহত্তর ঐক্য গড়ে তুলুন’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

জোনায়েদ সাকি বলেন, বিভাজনের রাজনীতি করে স্বৈরশাসনকে দীর্ঘস্থায়ী করতে চায় সরকার। রাষ্ট্রীয় সব প্রতিষ্ঠানকে দলীয়করণ করে এ সরকার জনগণের ভোটাধিকার হরণ করেছে। ভোটাধিকার প্রতিষ্ঠা ও রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তর ছাড়া জনগণের অধিকার প্রতিষ্ঠা সম্ভব নয়।

তিনি বলেন, জনগণকে বারবার ধোঁকা দেওয়া হয়েছে। আর কাউকে সুযোগ দেওয়া হবে না। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে। নির্বাচনের মাধ্যমে জনগণের অধিকার ফিরিয়ে আনা হবে।

দেশের চলমান সংকট থেকে উত্তরণে ক্ষমতাসীন দলকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে জোনায়েদ সাকি বলেন, আওয়ামী লীগকে নতুনভাবে রাজনৈতিক সমঝোতায় আসতে হবে। আমরা বলছি আসুন, আমরা নতুন রাজনৈতিক চুক্তি করে সমঝোতায় আসি। যাতে দেশের চলমান সংকট থেকে উত্তরণ হয়।

তিনি আরও বলেন, গত নির্বাচনের আগে সব দলকে ডেকেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাকে বিশ্বাস করে আমরা আলোচনায় অংশ নিয়েছিলাম। কিন্তু তিনি তার (প্রধানমন্ত্রী) প্রতিশ্রুত কথা রাখেননি।

গণসংহতি আন্দোলনের রংপুর জেলার ভারপ্রাপ্ত সমন্বয়কারী তৌহিদুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য দীপক রায়, রংপুর জেলার সংগঠক রবিউল ইসলাম রনি, আসিফ ইকবাল সাজু, গঙ্গাচড়া উপজেলার আহ্বায়ক আব্দুল ওহাব, ভুরুঙ্গামারী উপজেলার আহ্বায়ক মোকাদ্দেস হোসেন শিকদার, রংপুর সদর উপজেলার সদস্য সচিব গোপাল রায় অনিক, বাংলাদেশ ছাত্র ফেডারেশন রংপুর জেলার সংগঠক ছাত্রনেতা একে কাজল রায় অন্তু প্রমুখ।

রংপুর জেলার সংগঠক ছাত্রনেতা প্রত্যয়ী মিজানের সঞ্চালনায় রাষ্ট্রচিন্তার সদস্য চিনু কবির, কবি আহমেদ মওদুদ, জাতীয় শ্রমিক ফোরাম রংপুর জেলা সংগঠক রেদওয়ান ফেরদৌস, বাসদ মার্কসবাদী রংপুর জেলা সংগঠক আহসানুল আরেফিন তিতু, যুবনেতা দেবদাস ঘোষ দেবুসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জিতু কবীর/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]